সাতক্ষীরা

সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারন সভার পর প্রেসবিজ্ঞপ্তি ও ফেসবুক পেইজে মিথ্যা তথ্য দিয়ে সাংবাদিকদের বিভ্রান্তি করার চেষ্টা

By daily satkhira

March 23, 2022

প্রেস বিজ্ঞপ্তি : সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারন সভার পর একটি প্রেসবিজ্ঞপ্তি ও ফেসবুক পেইজে বিভিন্ন মিথ্যা তথ্য দিয়ে সাংবাদিকদের বিভ্রান্তি করার চেষ্টা করা হচ্ছে। এবিষয়ে প্রকৃত ঘটনা হলো, প্রেসক্লাবের সাধারণ সভার শুরুর পর সভাপতি মমতাজ আহমেদ বাপী স্বাগত বক্তব্য শুরু করেন। শুরুতে তিনি বলেন, বিগত নির্বাচনে পরাজিত হয়ে প্রেসক্লাবের কিছু সদস্য ‘সাংবাদিক ঐক্য’ নামের একটি সংগঠন তৈরি করে একের পর এক প্রেসক্লাবের স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড পরিচালনা করে চলেছেন।

প্রেসক্লাবের সদস্য হয়েও প্রেসক্লাবের স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। বিপথগামী সেসব সদস্যদের এক ছায়াতলে আসার আহ্বান জানান। সভাপতি একের পর এক গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ড তুলে ধরে সাতক্ষীরা প্রেসক্লাবের আর্থিক ক্ষতিসাধনের বিষয়টি নিশ্চিত করতে থাকেন, তখন নিজেদের সদস্য পদ হারানোর আশংকায় সভাপতির বক্তব্য চলাকালে চ্যানেল আইয়ের আবুল কালাম আজাদ, আবু আহমেদ, সুভাষ চৌধুরী উত্তেজিত হয়ে ওঠেন। এবং সভা ভন্ডুল করার চেষ্টা করেন। এমন সময় তার পিছনে থাকা যমুনা টিভির আহসানুর রহমান রাজিব সামনের সারিতে থাকা প্রেসক্লাব সভাপতি- সহ সভাপতি, সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদকসহ সিনিয়র সাংবাদিকদের ‘এই ধর ধর’ বলে চেয়ার তুলে তেড়ে আসেন। এবং সভাপতি সহ-সভাপতিকে মারতে উদ্যত হন। এবং আপত্তিকর কথাবার্তা বলে সভা ভন্ডুল করার চেষ্টা করেন।

এসময় সেখানে উপস্থিত প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জী, বীর মুক্তিযোদ্ধা কালিদাস রায়, যুগের বার্তার নির্বাহী সম্পাদক ও সাবেক সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব, সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, সাবেক সাধারণ সম্পাদক মোজাফ্ফর রহমান, সিনিয়র সাংবাদিক হাফিজুর রহমান মাসুম, মনিরুল ইসলাম মনি, আসাদুজ্জামান, শাকিলা ইসলাম জুইসহ প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্যরা ও সিনিয়র সাংবাদিকরা তাকে নিবৃত করার চেষ্টা করেন। পরে সাংবাদিকদের প্রতিরোধের মুখে প্রেসক্লাব থেকে ছটকে পড়েন তিনি। এরপর সভা শুরু হলে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গঠনতন্ত্রের আলোকে তাকে উপস্থিত সদস্যদের প্রস্তাবে সদস্য পদ স্থায়ীভাবে বহিষ্কার করেন। প্রকৃত ঘটনা আড়াল করে যমুনা টিভির রাজিবসহ একটি পক্ষ ফেসবুক ও বিভিন্ন মাধ্যমে মিথ্যাচার করছেন। বেয়াদবির চরম মাত্রা অতিক্রম করে রাজিব নিজে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছে।যেখানে তারা বলছেন, রাজীবকে হত্যার হুমকিসহ মারপিটের চেষ্টা করা হয়েছে বলে বানোয়াট গল্প প্রচার করছেন। সাধারণ সভায়  বিষয়টি নিয়ে মিথ্যা অপপ্রচারে বিভ্রান্তি না হতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানানো হয়েছে।