শ্যামনগর

শ্যামনগরে অস্বাস্থ্যকর পরিবেশে চলছে সরকারি হাসপাতালের বহির্বিভাগ

By daily satkhira

March 24, 2022

নিজস্ব প্রতিনিধি : স্বাস্থ্য ঝুঁকি নিয়েই হাসপাতালের বহির্বিভাগে ডাক্তার দেখাচ্ছেন রোগীরা। স্বাস্থ্য সেবা নিতে এসে বরং ঝুঁকিতে পড়ছেন বলে মন্তব্য করেছেন অনেকেই। একই সাথে পর্যাপ্ত শয্যার অভাব, ডাক্তারসহ বিভিন্ন ক্ষেত্রে জনবলের কমতি, অস্বাস্থ্যকর পরিবেশ, অবকাঠামোগত সংকটসহ নানান কারণে ব্যহত হচ্ছে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যসেবা কার্যক্রম । হাসপাতালের বহির্বিভাগে অস্বাস্থ্যকর পরিবেশ ও দুর্গন্ধের মধ্যেই বসে থাকেন স্বাস্থ্য সেবা নিতে আসা রোগীরা। অনেকেই ডাইরিয়া জনিত কারনে ডাক্তার দেখাতে এসে সুস্থতার বদলে আরো বেশি অসুস্থ হয়ে পড়েন বলে জানিয়েছেন ভুক্তভোগী রোগীরা।

সরজমিনে শ্যামনগর হাসপাতালে গিয়ে দেখা যায় হাসপাতালের আউটডোরের পাশেই রয়েছে টয়লেট। অব্যবস্থাপনা আর পরিষ্কার পরিচ্ছন্নতার অভাবে দুর্গন্ধে ভরে উঠেছে এলাকা জুড়ে।হাসপাতালের পরিচ্ছন্ন কর্মী থাকলেও তাদের দেখা মেলেনা কোথাও।হাসপাতের কার্যক্রম দেখে মনে হয় আবকিছুই আই ওয়াশ। হাসপাতালের সকল কাজ যেন চলছে দায়সারা।

কোনো সমস্যা সমাধানে গুরুত্ব নেই কতৃপক্ষের। উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তার অফিসের দুই পাশ ঘিরেই রয়েছে ময়লার স্তুপ,কিন্তু তা অপসারণের বদলে তৈরি করা হচ্ছে ময়লার ভাগাড়ে। সেবা নিতে আসা নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক রোগী বলেন, যতবার শ্যামনগর হাসপাতালে আসি ততবারই এই দুর্গন্ধের মধ্যে বসেই সেবা নিতে হয়। একাধিকবার হাসপাতাল কতৃপক্ষকে বলেও এর কোন সুরহা হয়নি। এবিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা.জিয়াউর রহমান বলেন, আমি এসেছি কয়েকদিন হয়েছে। আমি সমস্যাগুলো চিহ্নিত করে ব্যবস্থা গ্রহন করবো