কলারোয়া

কলারোয়ায় যুবদল নেতৃবৃন্দের বিরুদ্ধে ১০ ইউপিতে পকেট কমিটি দেওয়ার অভিযোগ !

By daily satkhira

March 24, 2022

নিজস্ব প্রতিনিধি : কলারোয়ার ১০টি ইউনিয়নে ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে আওয়ামী ঘরোনার এবং নিস্ক্রিয় নেতাকর্মীদের দিয়ে ইউনিয়ন যুবদলের কমিটি গঠনের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ১০টিতেই এধরনের অভিযোগ রয়েছে। এ নিয়ে কলারোয়া উপজেলার নেতাকর্মীদের চরম উত্তেজনা বিরাজ করছে বলে উপজেলা যুবদলের নেতাকর্মীরা জানিয়েছেন। উপজেলা যুবদলের নেতাকর্মীরা জানান, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে যুবদলের পক্ষ থেকে ইউনিয়নে কমিটি দেওয়া হচ্ছে।

কিন্তু কমিটি দেওয়ার ক্ষেত্রে কেন্দ্রীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনা অমান্য করে অর্থের বিনিময়ে নিস্ক্রিয় এবং আওয়ামীলীগ পরিবারের সন্তানদের যুবদলের কমিটিতে পদ দিয়েছেন। অথচ দীর্ঘদিন ধরে আওয়ামীলীগ ক্ষমতায় থাকার কারনে জেলার ১২টি ইউনিয়নের যুবদলের নেতাকর্মী রাজনৈতিক মিথ্যা মামলায় কারাবরনসহ শারিরীকভাবে জখম হয়েছেন। হয়েছেন একাধিক মিথ্যা নাশকতা মামলার আসামী। তাদের বাদ দিয়ে সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবের ভাগ্নে কে এম পলাশ অর্থের বিনিময়ে ওই বিতর্কিত ব্যক্তিদের কমিটিতে পদ দিচ্ছেন। ইউনিয়ন গুলোর মধ্যে কেড়াগাছি,

চন্দনপুর, কয়লা, হেলাতলা, যুগিখালী, দেয়াড়া, লাঙ্গলঝাড়া, কুশোডাঙ্গা, জয়নগর ও জালালাবাদ ইউনিয়ন যুবদলের কমিটিতে যেসব ব্যক্তিদের দিয়ে আহ্বায়ক কমিটি দেওয়া হয়েছে। দলের সংকটকালীন সময়ে আন্দোলন সংগ্রামে তাদের কোন ভূমিকা ছিলো না। বর্তমানেও নেই। তাদের অধিকাংশ নগদ টাকা দিয়ে কমিটি নিয়েছেন। যদিও উপজেলা যুবদলের সভাপতি সবুজ বিষয়টি অস্বীকার করে বলেছেন, টাকা পয়সার বিনিময়ে কোন কমিটি দেওয়া হয়নি। যদি কেউ প্রমান দিতে পারে আমি পদত্যাগ করবো। এদিকে সন্তোষ জনক পদ না পাওয়ায় কয়লা ইউনিয়ন যুবদলের সদস্য সচিবের পদ থেকে পদত্যাগ করেছেন ইব্রাহিম হোসেন মুন্না। পদত্যাগ পত্রে তিনি উল্লেখ করেছেন, মানুষের ভোটাধিকার ও জেল জুলুম এবং নির্যাতনের প্রতিবাদে রাজপথে থেকে আন্দোলন করেছি। কাঙ্খিত পদ না পাওয়া যুবদলের সদস্য সচিবের পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করছি। কুশোডাঙ্গা ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও কলারোয়া উপজেলা যুবদলের সদস্য শাহিন হোসেন বলেন, আমরা দীর্ঘদিন ধরে হামলা-মামলার শিকার হয়েছি। সকল আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করেছি। কিন্তু সাবেক এমপির ভাগ্নে পলাশ অর্থের বিনিময়ে আমাদের মত ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে কমিটি দিয়েছেন। তিনি অবিলম্বে ওই কমিটি বাতিলের দাবিতে জেলা, কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং তারেক রহমানের হস্তক্ষেপ কামনা করেছেন। কেড়াগাছি ইউনিয়ন যুবদলের সাবেক সেক্রেটারী মহাসিন আলী বলেন, উপজেলা যুবদলের দায়িত্বে থাকা ব্যক্তিরা টাকার বিনিময়ে কমিটি দিয়েছেন। তারপরও আমি ত্যাগীদের বাদ দেওয়ার কারন জানতে ইউনিয়ন বিএনপির সভাপতি শফি মাস্টারকে নিয়ে উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক পলাশের কাছে গিয়েছিলাম। তিনি বলেছেন সাবেক এমপি হাবিবুল ইসলাম জেল খানায় বসেই কমিটি দিয়েছেন। এখানে আমার কিছু করার নেই। এঘটনায় মহাসীন আলী অবিলম্বে ওই কমিটি বাতিলের দাবিতে জেলা, কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং তারেক রহমানের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। এবিষয়ে সাতক্ষীরা জেলা যুবদলের সভাপতি আবু জাহিদ ডাবলুর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ১০টি ইউনিয়নের বিষয়ে আমার জানা নেই। তবে যুগিখালী ইউনিয়নের এধরনের অভিযোগ আসায় কমিটি স্থগিত করা হয়েছে। বাকীগুলোর বিষয়ে তদন্ত করা হবে। প্রমান পেলে ব্যবস্থা নেওয়া হবে।