তালা

সকল ধর্মের সাধকদের নিয়ে তালায় ৯১তম সাধু সম্মেলন শুরু

By daily satkhira

March 25, 2022

নিজস্ব প্রতিনিধি :

সাতক্ষীরার তালায় চারদিন ব্যাপী ৯১তম ধর্মীয় অনুষ্ঠাণ সাধু সম্মেলন শুরু হয়েছে। শুক্রবার (২৫ মার্চ) দুপুর ২ টায় তালার শিবপুর প্রয়াত আধ্যাত্নিক সাধক এজাহার আলী মারফতি ফকিরের বাসভবন চত্বরে সাধু সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

সাধকপুত্র উপজেলা জাপার সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান এস.এম নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি ছিলেন তালা থানা অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান, ওসি তদন্ত আবুল কালাম আজাদ, উপজেলা জাপার সাধারণ সম্পাদক এসএম আলাউদ্দীন।

উদ্বোধনকালে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত সাধক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্যে সাধকপুত্র সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, স্রষ্ট্রার উপাসনা আর সৃষ্টির সেবা। মানব সেবা পরম ধর্ম। অহিংসা পরম ধর্ম। নামাজ রোজা করে মানুষের ক্ষতি কামনা করবো এই নামাজ আল্লাহ্’র কাছে কবুল হবে না। কেয়ামতের দিনে ওই নামাজ নাযাতের ওসিলা হবে না।

তিনি বলেন, মানবের কল্যাণে সকল ধর্মের সাধকদের নিয়ে প্রতি বছরই আয়োজন করা হয় এই সাধু সম্মেলনের। আমার প্রায়াত বাবা ৯১ বছর আগে থেকে এটি শুরু করেন। মৃত্যুর পরও সেটি অব্যাহত রয়েছে। চার তরিকার সাধকরা নবী ও রাসূল (সাঃ) জীবনী নিয়ে আলোচনা করবেন। সমাজের নানা অসঙ্গতি পরিহার করে বিভেদ ভুলে সকলের জন্য দোয়া করবেন।

আগত অতিথিরা ইসলামের দৃষ্টিকোণ থেকে বক্তব্য তুলে ধরে বক্তব্য রাখেন। আগামী ২৯ মার্চ (মঙ্গলবার) সকালে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ৯১তম সাধু সম্মেলন সমাপ্ত হবে।