কালিগঞ্জ

বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে..ডা. রুহুল হক এমপি

By daily satkhira

March 26, 2022

কে এম রেজাউল করিম দেবহাটা ব্যুরো:

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজ মাঠে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২২ উদযাপন উপলক্ষে হাজার হাজার মানুষের কন্ঠে জাতীয় সংঙ্গীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, কে বি আহ্ছানউল্লা জুনিয়র হাইস্কুল ও নলতা প্রি-ক্যাডেট স্কুলের পরিবেশনায় সংঙ্গীত পরিবেশন, বিভিন্ন শিক্ষার্থীর যৌথ অংশগ্রহণে নৃত্য পরিবেশনা, নলতা কলেজ ও নলতা হাইস্কুলের রোভার ও স্কাউট সদস্য কর্তৃক অতিথিকে গার্ড অফ অনার প্রদান সহ বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানের বিভিন্ন পর্বে অংশগ্রহণ সহ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক সফল স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি।

অনুষ্ঠানে নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজ,নলতা মাধ্যমিক বিদ্যালয়,নলতা মাধ্যমিক বালিকা বিদ্যালয়,নলতার আহ্ছানিয়া দারুল-উলুম ফাজিল মাদ্রাসা, নলতা আইএইচটি ও ম্যাটস্, নলতা সরকারি প্রাথমিক বিদ্যালয়, নলতার কে বি আহ্ছানউল্লা জুনিয়র হাইস্কুল,ইন্দ্রনগর হুসাইনাবাদ ফাজিল মাদ্রাসা,কাশিবাটী মাধ্যমিক বিদ্যালয়,খানজিয়া মাধ্যমিক বিদ্যালয়, মাঘুরালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, এম জে এফ বিশেষ প্রতিবন্ধী স্কুল, নলতা প্রি-ক্যাডেট স্কুল,ইডা আদর্শ প্রি-ক্যাডেট স্কুল, আহ্ছানিয়া দরবেশ আলী ক্যাডেট স্কুল, কার্ডিফ মডেল স্কুল, কে বি মোবারক আলী প্রি-ক্যাডেট স্কুল সহ ইউনিয়নের ২৩ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী,বীর মুক্তিযোদ্ধাগণ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মী, আয়োজক নলতা ইউনিয়ন আওয়ামীলীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ, কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মী তথা নানা শ্রেণি-পেশার হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন।

নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ মো.আনিছুজ্জামান খোকন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাস্টার নরিম আলী মুন্সি, সাধারণ সম্পাদক ও তারালী ইউপি চেয়ারম্যান মো.এনামুল হোসেন ছোট, নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজের অধ্যক্ষ তোফায়েল আহমেদ, নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ মো.আবুল হোসেন পাড়, সিনিয়র সহ-সভাপতি মো.তারিকুল ইসলাম প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তব্যের প্রথমে কষ্ট শিকার করে সকাল থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের তত্ত্বাবধানে কোমলমতি হাজার হাজার শিক্ষার্থী সহ উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে ২৫ মার্চ কালোরাত্রি ও ২৬ মার্চ পাক হানাদার বাহিনীর বুলেটে নির্মমভাবে নিহত বীর শহীদদের প্রতি। কৃতজ্ঞতা চিত্তে স্মরণ করেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,শেখ ফজিলাতুন্নেছা মুজিব,শেখ জামাল, শেখ কামাল,ছোট্ট শিশু শেখ রাসেল সহ ১৫ আগস্ট ১৯৭৫ সালে কুচক্রী মহলের ষড়যন্ত্রে নির্মমভাবে নিহত তার পরিবারের সকল শহীদদের প্রতি।

তিনি আরো বলেন- একটি কুচক্রী মহলের ষড়যন্ত্র আজও অব্যাহত আছে। সেসব মাথায় রেখে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের নানামুখী উন্নয়ন, সামনে ষাটার্ধ্বো সকল নাগরিককে ভাতার আওতায় আনা সহ মধ্যম আয়ের দেশ থেকে ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে সকল স্তর থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।