আশাশুনি

বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দেশ স্বাধীন করেছিলেন একই ভাবে শেখ হাসিনার ডাকে উন্নত দেশ গড়তে হবে… ডাঃ রুহুল হক এমপি

By daily satkhira

March 26, 2022

মোস্তাফিজুর রহমান, আশাশুনি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে যে ভাবে দেশ স্বাধীন করেছিলেন একই ভাবে তার কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করতে হবে। বঙ্গবন্ধু যে সময়ে স্বাধীন বাংলাদেশের জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছিলেন সে সময়ে এদেশরই একদল তার বিরুধীতা করে ছিলেন। তারা কিন্তু বর্তমান সময়েও বসে নেই।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যখন এ দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন ঠিক সে সময়ে তারা বা তাদের উত্তরসূরীরাই দেশকে পিছিয়ে নেয়ার জন্য নানা ভাবে ষড়যন্ত্র করে চলেছে। এমনকি বঙ্গবন্ধুর মত তাকেও প্রাণে মেরে ফেলার জন্য একাধিক বার চেষ্টা চালিয়েছে।

আশাশুনি উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার ২৬ শে মার্চ বেলা ১২টায় উপজেলা পরিষদ চত্বরে মহান বিজয় দিবস উপলক্ষে আশাশুনির বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি।

এসময় ডাঃ আ ফ ম রুহুল হক এমপি বীর মুক্তিযোদ্ধাদের সূর্য সন্তান আখ্যায়িত করে আরও বলেন, আমরা সৌভাগ্যবান কারন মুক্তিযোদ্ধাদের আমরা সরাসরি চোখে দেখতে পাচ্ছি কিন্তু আমাদের পরবর্তী প্রজন্ম শুধু বীর মুক্তিযোদ্ধাদের গল্প শুনতে পারবে দেখতে নয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ানুর রহমান এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল। উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান এর পরিচালনায় এসময় এমপি ডাঃ রুহুল হক এর সফর সঙ্গী, বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শাহিন সুলতানা, আশাশুনি থানা অফিসার ইনচার্জ মমিনুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সাংবাদিক অসীম বরণ চক্রবর্তী,

কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার নরীম মুন্সী, সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান এনামুল হক ছোট, নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিসুজ্জামান খোকন, ইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলী, দিপংকর সরকার দ্বীপ, সহকারী অধ্যাপক মাহবুবুর হক ডাবলু, এসএম হোসেনুজ্জামান হোসেন, প্রভাষক দিপংকর বাছাড় দীপু, এসএম ওমর সাকি পলাশ, আলহাজ্ব আবু দাউত, সাবেক ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন, আব্দুল আলিম মোল্যা, আব্দুল বাছেদ আল হারুন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্লা, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির সুমন, উপজেলা শ্রমিক লীগ সভাপতি ঢালী মোঃ সামছুল আলম, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাহেব আলী, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রনজিত কুমার বৈদসহ কালিগঞ্জ, আশাশুনি উপজেলা আওয়ামী লীগ, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সকালে ডাঃ রুহুল হক এমপি নলতায় বিভিন্ন কর্মসূচি পালনের অংশ হিসেবে সহস্রাধিক মটরসাইকেল, প্রাইভেট কার, মাইক্রো, পিকআপ ও ট্রাক যোগে স্বাধীনতা দিবসে সুবর্ণজয়ন্তীতে উন্নয়নের ৫০ বছর উপলক্ষ্যে বাদ্যযন্ত্র ও উন্নয়নের ডিজিটাল ডিসপ্লে প্ল্যাকার্ড ব্যানার ফেস্টুনসহ ৩০ কিলোমিটার ব্যাপী উন্নয়ন র্যালী কালিগঞ্জ থেকে আশাশুনিতে আসলে আরও সহস্রাধিক শোভাযাত্রায় সংযুক্ত হয়ে দেবহাটা উপজেলার উপর দিয়ে নলতা গিয়ে শেষ হয়।