সাতক্ষীরা

তালায় জমি-জমা বিরোধে গৃহবধুকে মারপিটের ঘটনায় জিডি করায় ২০ হাজার টাকা চাঁদা চেয়ে হত্যার হুমকি

By daily satkhira

March 28, 2022

নিজস্ব প্রতিনিধি :

জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে মারপিটের ঘটনায় থানায় জিডি করার পর ২০ হাজার টাকা চাঁদা এবং জিডি প্রতাহার করার তাগিৎ দিয়ে এক অসহায় গৃহবধূকে প্রাণ-নাশের হুমকি দিয়েছে প্রতিপক্ষরা। আগামী এক সপ্তাহের মধ্যে তালা থানা থেকে জিডি প্রতাহার না করলে খুন করা হবে বলে হুমকির অভিযোগে সোমবার সাতক্ষীরা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছে গৃহবধু তাছলিমা খাতুন। সে সাতক্ষীরা তালা উপজেলার জাতপুর গ্রামের সামছুর রহমান খাঁর মেয়ে।

লিখিত অভিযোগে তাছলিমা খাতুন জানান, দীর্ঘ দিন ধরে তালা উপজেলার জাতপুর মৌজার ৪২০ ও ৪২২ দাগে তার ক্রয়কৃত ও পিতার নিকট থেকে প্রাপ্ত ১০ শতক জমি নিয়ে জাতপুর গ্রামের প্রতিবেশি প্রতিপক্ষ মোঃ} হোসেন আলী খাঁর ছেলে কামরুল ইসলাম খাঁ,আক্তারুল খাঁ,ও নাজমূল খাঁ এবং একই গ্রামের ইছার উদ্দীন খাঁর ছেলে জাহান আলী খাঁর সাথে জমি-জমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। গত ২৭ মার্চ রবিবার বেলা ১২টার দিকে উল্লেখিত ব্যক্তিরা আমার ভোগ দখলীয় সম্পত্তিতে জোর পূর্বক গায়ের জোরে প্রবেশ করে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ।

আমি বাঁধা দিতে গেলে বাঁশের লাঠি দিয়ে আমাকে মারপিট করে এবং শালনিতাহানীর চেষ্টা চালায়। এঘটনায় আমি তালা থানায় ঘটনার দিনেই একটি সাধারণ ডায়েরি করি। যার নাম্বার ১১৩৬। এঘটনার পরের দিন ২৮ মার্চ সোমবার সকালে জমিজমা ও মারপিটের ঘটনার বিষয়টি নিয়ে সাতক্ষীরা জজ কোটের আইজীবি সমিতির সাবেক সভাপতি এ্যাডঃ আব্দুল মজিদ সাহেবের সেরেস্তায় পরামর্শ নিতে আসি।

দুপুরে একটি ইঞ্জিনচালিত ভ্যানযোগে বাড়ী ফেরার পথে বেলা আনুমানিক ৩ টার সময় সাতক্ষীরা সদর উপজেলার বিসিক শিল্পনগরীর নিকট পৌছাতেই দুটি মটরসাইকেল যোগে প্রতিপক্ষ ওই চার ব্যক্তি কামরুল,আক্তারুল,নাজমুল খাঁ ও জাহান আলী খাঁ সন্ত্রাসী স্টাইলে আমার ভ্যানের গতিরোধ করে জিডি তুলে নিতে হুমকি দিয়ে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। এছাড়া আগামি সাত দিনের মধ্যে তাদের দাবীকৃত উক্ত চাঁদার টাকা এবং থানা থেকে জিডি প্রতাহার না করলে জানে মেরে ফেলে দিবো বলে হুমকি দিয়ে চলে যায়। এঘটনায় আমি নিজেকে অনেক অসহায় বোধ করছি। অবিলম্বে ওই চার সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে বিচার করার জন্য পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেন বিধবা গৃহবধূ তাছলিমা খাতুন। #