সাতক্ষীরা

সাতক্ষীরায় পারিবারিক কলহের জের ধরে শ^শুর কর্তৃক জামাতার নামে একাধিক মামলা

By daily satkhira

March 28, 2022

প্রেস বিজ্ঞপ্তি ঃ সাতক্ষীরায় পারিবারিক কলহের জের ধরে শ^শুর কর্তৃক জামাতার নামে অপহরণসহ একাধিক মিথ্যা মামলা দায়েরের অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন, সদর উপজেলার খড়িবিলা গ্রামের আব্দুল হকের পুত্র আরিফুল ইসলাম। তিনি তার লিখিত বক্তব্যে বলেন, কর্মসূত্রে আমি দীর্ঘদিন যাবত ঢাকাতে ছিলাম। সেই সময় আমার স্ত্রী সোনিয়া সুলতানার সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর এই সম্পর্ককে বৈবাহিক জীবনে রূপ দিতে পারিবারিকভাবে উভয়পক্ষের সম্মতিতে ২০২০ সালের ৭ আগষ্ট ইসলামী শরিয়াহ্ মোতাবেক আমরা বিয়ে করি। বিয়ের পর থেকে দাম্পত্য জীবন আমরা যথেষ্ঠ সুখে শান্তিতে ছিলাম। কিন্তু আমার শ্বশুর শহরের ইটাগাছা এলাকার সিরাজুল ইসলাম বিভিন্ন সময় কে বা কার কুপরামর্শে লিপ্ত হয়ে তার মেয়েকে আমার কাছ থেকে সরিয়ে নিয়ে অন্যত্র বিয়ে দেওয়ার কঠিন ষড়যন্ত্রে লিপ্ত হন।

আমার শ্বশুর একজন হীনমনের মানুষ। তিনি তার তার মেয়েকে আমার বাড়ি থেকে ভালভাবে নিয়ে যান। তারপর তিনি ওই কুচক্রী মহলের পরামর্শে আমার স্ত্রীকে আটকিয়ে রাখেন। একপর্যায়ে গত ২৪ মার্চ সন্ধ্যা অনুমান ৭ টার দিকে আমার স্ত্রীকে শ্বশুর বাড়ি থেকে ফিরিয়ে আনতে গেলে শ্বশুর কর্তৃক তার সঙ্গীয় সন্ত্রাসী বাহিনী তার নিজ বাড়িতে ফেলে আমাকে বেধড়ক মারপিট করেন। আমার স্ত্রী বিষয়টি বুঝতে পেরে কোন মতে জীবন নিয়ে পরদিন ২৫ মার্চ আমার বাড়িতে পালিয়ে আসে। আমার শ্বশুর তার নিজের জামাতা অর্থাৎ আমার নামে কিছু পথভ্রষ্ট মানুষের কুপরামর্শে যৌতুক, নারী নির্যাতন ও অপহরণসহ এ পর্যন্ত একাধিক মিথ্যা মামলা দায়ের করেছেন। তিনি আরো বলেন, বিয়ের সময়ে আমি আমার শ্বশুর বাড়ি থেকে কোন প্রকার উপঢৌকন গ্রহণ করিনি। অথচ তিনি আমার নামে যৌতুকের মিথ্যা মামলা দিয়েছেন। আমার শ্বশুর আমার বিয়ের পর থেকে বরাবরই আমাদের দাম্পত্য জীবনে কলহের সৃষ্টি করতে ভিলেনের অভিনয় করে যাচ্ছেন।

তিনি এ সময় বলেন, আমার স্ত্রী স্বেচ্ছায় আমার সাথে যোগাযোগ করে আমার বাড়িতে পালিয়ে চলে আসার পরও কি কারণে তিনি (স্ত্রীর পিতা) সিনেমা স্টাইলে আমার নামে অপহরণ, নারী নির্যাতন ও যৌতুকের মামলা করে যাচ্ছেন এটা জাতির কাছে প্রশ্ন রইল ? সংবাদ সম্মেলন থেকে তিনি এ সময় যাতে তার স্ত্রীকে নিয়ে সুখে শান্তিতে দাম্পত্য জীবন পরিচালনা করতে পারেন এবং তার শ্বশুরের মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন মামলার হাত থেকে রক্ষাসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।