শ্যামনগর

শ্যামনগরে রমজানের খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরন

By daily satkhira

March 30, 2022

শ্যামনগর প্রতিনিধি : শ্যামনগরে বেসরকারী সংস্থা সুশীলন এর উদ্যোগে পবিত্র রমজান মাস উপলক্ষে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরন করা হয়েছে।

বুধবার (৩০শে এপ্রিল) ইউকে ভিত্তিক দাতা সংস্থা পেনি এ্যাপিল এর আর্থিক সহযোগিতায় সুশীলন কর্তৃক শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ এবং বুড়িগোয়ালীনি ইউনিয়নের ৬২ টি অতিদরিদ্র পরিবারের মাঝে পবিত্র রমাজান মাসে খাদ্য সহায়তা হিসেবে নিত্যপ্রয়োজনীয় ১৫ ধরনের খাদ্য ও ইফতার সামগ্রী এবং নগদ ২০০০.০০ টাকা করে বিতরন করা হয়।

সুশীলন এর উপ-পরিচালক রফিকুল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা চেয়ারম্যান এস, এম, আতাউল হক দোলন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পেনি এ্যাপিল এর প্রতিনিধি জনাব মো: মাসুদ রানা, ০৭ নং মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান বাবু অসীম কুমার মৃধা, উপজেলা সমাজসেবা অফিস এর প্রতিনিধি কিরন শংকর চট্রোপাধ্যায়।

অনুষ্ঠানের শুরুতেই সুশীলনের উপ-পরিচালক মোঃ রফিকুল হক অনুষ্ঠানের মহতী কার্যক্রমের উদ্দেশ্য বর্ননা করেন। তিনি বলেন, সুশীলন বয়স্ক অতি দরিদ্র মানুষের সাথে কাজ করতে গিয়ে দেখেছেন যে রমজান মাসে অনেক দরিদ্র পরিবার পরিপূন্য খাবার না খেয়ে রোজা পালন করেন। এতে করে তারা শারীরিক ভাবে দূর্বল হয়ে পরে।

সুশীলন ৩০ বছর ধরে এলাকার মানুষের আত্ব-সামাজিক এবং অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক কাজ করলেও বয়স্ক মানুষের জন্য ভিন্ন মাত্রায় কাজ করা সৌভাগ্যের বিষয়। দাতা সংস্থা পেনি এ্যাপিল আমাদের আজ এ সুযোগ তৈরি করে দিয়েছেন। আমরা পেনি এ্যাপিল কাছে কৃতজ্ঞ। যদিও এলাকার মানুষের চাহিদার তুলনায় এটা কম, তবুও আমাদের এধরনের যাত্রা শুরু হল।

বিশেষ অতিথি মো: মাসুদ রানা তার বক্তব্যে বলেন, আমরা পৃথিবীর ৪০টিরও বেশি দেশে কাজ করি। বিভিন্ন ব্যক্তি তাদের আয়ের একটা অংশ বয়স্ক মানুষের কল্যানে ব্যয় করে। আমরা এলাকার মানুষের সংগঠন সুশীলনের সাথে কাজ করতে পেরে এবং আপনাদের জন্য কিছু সহযোগিতা করতে পেরে আনন্দিত। এটা আপনাদের অধিকার, আমরা শুধু বাস্তবায়ন করছি। ভবিষাতে এতিম এবং প্রতিবন্ধি ব্যক্তিদের সাথে এভাবে কাজ করার ইচ্ছা আছে। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন বলেন, সুশীলন তৃনমূল পযার্য়ে বয়স্ক মানুষের কল্যানে যে কাজ করে যাচ্ছে তাতে আমি অভিভুত। সরকারের পাশাপাশি দাতা সংস্থা পেনি এ্যাপিল ও সুশীলন গরীব অসহায় মানুষের সাথে সহযোগিতা মূলক যে কার্যক্রম করে যাচ্ছে তাতে আত্র উপজেলার জন প্রতিনিধি হিসাবে আমি গর্বিত এবং কৃতজ্ঞ। রমজান মাস উপলক্ষে ৬২ টি অতিদরিদ্র পরিবার ১৬ ধরনের যে সহযোগিতা প্যাকেজ পেলেন তারা অত্যন্ত ভাগ্যবান।

তিনি যে কোন সমস্যার জন্য সরকারের সমাজসেবা অফিস এবং জনপ্রতিনিধি হিসাবে তার সঙ্গে যোগাযোগ করতে বলেন। উক্ত অনুষ্ঠানে তিনি একজন প্রতিবন্ধি ব্যক্তিকে হুইলচেয়ার ও বাদ পড়া বয়স্ক ব্যক্তিদের বয়স্ক ভাতার কার্ড করে দেয়ার প্রতিশ্রুতি দেন। সুশীলন যে ভাবে মাটি ও মানুষের জন্য ৩০ বছর ধরে নিরলস কাজ করে যাচ্ছে তার সফলতা কামনা করি। আমি আনন্দিত এ ধরণের একটি কার্যক্রমে অংশগ্রহন করতে পেরে। বক্তব্য শেষে তিনি উপস্থিত বয়স্ক মানুষের মাঝে নগদ অর্থ ও খাদ্য সামগ্রি তুলে দেন। অনুষ্ঠানটির সার্বিক আয়োজনে সহায়তা করেন সুশীলন’র এস, এম, জাকির হোসেন, সাজ্জাদ হোসেন সাজু, তাপস কুমার মিত্র সহ অনেকে।