সাতক্ষীরা

সাতক্ষীরার অমুক্তিযোদ্ধা আব্দুল করিমের গেজেট বাতিল

By daily satkhira

April 04, 2022

নিজস্ব প্রতিনিধি : অবশেষে বাতিল হয়েছে সাতক্ষীরার অমুক্তিযোদ্ধা আব্দুল করিমের গেজেট। গত ২৪ মার্চ বাংলাদেশ মুক্তিযোদ্ধা কাউন্সিল(জামুকা) এর ৭৮ তম সভার সিদ্ধান্ত মোতাবেক ৮১ জন অ মুক্তিযোদ্ধার গেজেট বাতিল করা হয়।

উল্লেখিত ৮১ জনের মধ্যে সাতক্ষীরা সদর উপজেলার মাহমুদ গ্রামের মৃত. হাজের সরদারের পুত্র আব্দুল করিমের নাম রয়েছে। আব্দুল করিমের বেসরকারী গেজেট নং ২৮৪, মুক্তিবার্তা নং – ৪০৪০১০৩৭৩। জামুকার ৭৮ তম সভায় সাতক্ষীরার একজনের গেজেট বাতিল হয়েছে। সেটি অমুক্তিযোদ্ধা করিম।

জানা গেছে, অমুক্তিযোদ্ধা আব্দুল কমির ৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ না করেও বিভিন্ন কৌশলে মুক্তিযোদ্ধার তালিকাভুক্ত হন এবং মুক্তিযোদ্ধাদের যাবতীয় সুবিধা ভোগ করে আসছিলেন। সম্প্রতি সাতক্ষীরার বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা জি এম আব্দুল গফুর এর অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হয়।

তদন্তে আব্দুর করিম অমুক্তিযোদ্ধা প্রমানিত হওয়ায় জামুকা তার গেজেট বাতিল করেন। এবিষয়ে অমুক্তিযোদ্ধা আব্দুল করিমের সাথে যোগাযোগ করলে তার ব্যবহৃত নাম্বার বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি। অভিযোগকারী বীর মুক্তিযোদ্ধা জি এম আব্দুল গফুর বলেন, আব্দুল করিম অমুক্তিযোদ্ধা প্রমানিত হয়েছে। সুতরাং আব্দুল করিমের সাথে মুক্তিযোদ্ধা সংক্রান্ত কোন কার্যক্রম না করার জন্য মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে আহ্বান জানাচ্ছি।