সাতক্ষীরা

সাতক্ষীরায় টেলিভিশন সংবাদ উপস্থাপনা ও কৌশল বিষয়ক কর্মশালায় অংশ নিতে পারেন আপনিও

By daily satkhira

April 06, 2022

প্রেস বিজ্ঞপ্তি : আপনার বাচনভঙ্গি যদি সুন্দর হয় এবং টেলিভিশন চ্যানেল অথবা রেডিও স্টেশনগুলোয় সুবিধাজনক কাজ করতে চান, তা হলে সংবাদ উপস্থাপক বা নিউজ প্রেজেন্টার হতে পারে আপনার জন্য পছন্দের ক্যারিয়ার।

যদিও এ পেশাটি খুবই প্রতিযোগিতামূলক, তবুও নিজেকে যোগ্য করে তোলার মাধ্যমে সংবাদ উপস্থাপক হিসেবে সুনাম কুড়ানো যায়। কেউ কেউ পার্টটাইম হিসেবে সংবাদ উপস্থাপনা, আবার কেউ ফুলটাইম কাজ করছেন।

বাংলাদেশ টেলিভিশন ও বেতার ছাড়াও নিউজ প্রেজেন্টার বা অ্যাংকর হিসেবে কাজ করার জন্য বাংলাদেশে অনেক বেসরকারি টেলিভিশন চ্যানেল এবং রেডিও স্টেশন আছে। বর্তমানে দেশে বেসরকারি টেলিভিশন চ্যানেলের সংখ্যা ৪৪ ও রেডিও ১০০টির কাছাকাছি। সব জায়গাতেই রয়েছে কাজের বিস্তর সুযোগ। কোর্সের মেয়াদ : ২ দিন।

ক্লাস হবে : ১৫-১৬ এপ্রিল, ২০২২ (শুক্রবার ও শনিবার)। সময় : সকাল ৯টা থেকে বিকেল ৪টা। স্থান : ম্যানগ্রোভ সভাঘর, শহিদ নজমুল সরণি, সাতক্ষীরা। যারা অংশগ্রহণ করবে : যারা টিভি উপস্থাপক / অ্যাঙ্কর / মডারেটর হিসেবে কাজ করতে আগ্রহী। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, সাংবাদিক, বেসরকারি রেডিও ও টেলিভিশনে কর্মরত ব্যক্তিবর্গ এবং যারা, জানতে, শিখতে এবং নিজের প্রয়োজনীয় দক্ষতা বাড়াতে এবং বিকাশ করতে ইচ্ছুক। পাঠ্যসূচি : প্রমিত উচ্চারণ । ইলেক্ট্রনিক মিডিয়া পরিচিতি । উপস্থাপনা কৌশল, সংবাদ সংশ্লিষ্ট বিভিন্ন পরিভাষা । সংবাদ উপস্থাপনা ও ভিডিও ধারণ এবং প্রশিক্ষক দ্বারা বিচার-বিশ্লেষণ, অডিশনের নিয়মরীতিসহ আরো অনেক বিষয় । কোর্স ফি : সর্বমোট টাকা = ১,০০০/- (বিকাশ নং : ০১৯৮৮-৮৬৮১৮৬, বিস্তারিত জানতে : ০১৮৩৫-০৩১০৩৬) প্রশিক্ষক : টিভি চ্যানেলের দক্ষ ও অভিজ্ঞ সংবাদ উপস্থাপক ও প্রযোজনায় দক্ষ প্রশিক্ষক দ্বারা কর্মশালা পরিচালিত হবে এবং শিক্ষার্থীদেরকে দক্ষ করে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদান করা হবে। রেজিষ্ট্রেশনের জন্য কমেন্টস সেকশনে লিংকে ক্লিক করুন।

https://forms.gle/vWp6N8fMxMiTZzoUA

satkhira online : https://web.facebook.com/groups/satkhiraonlineshopbd/posts/2791421487831716/?notif_id=1648969463248751¬if_t=group_post_approved&ref=notif