দেবহাটা

বড় হয়ে মাটির ঋণ পরিশোধ করতে হবে.. দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার খালিদ হোসেন

By daily satkhira

April 07, 2022

দেবহাটা ব্যুরোঃ মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলাধীন সখীপুরে অবস্থিত ঐতিহ্যবাহী সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজ থেকে ৫ জন শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে চান্স পাওয়ার গৌরব অর্জন করেছে।

আর তাদের এ সাফল্যে কলেজের সভাপতি ও দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার পরামর্শে কৃতি শিক্ষার্থীদের ফুলেল সংবর্ধনা প্রদান করেন উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মোল্লা সাবীর হোসেন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের সভাপতি ও দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী।

তিনি প্রাণিবিদ্যার স্টুডেন্ট ও প্রথম পর্যায়ে শিক্ষা ক্যাডার থাকার পর পরবর্তীতে প্রশাসন ক্যাডারে আসার একাগ্রতার কথা সহ দীর্ঘ বক্তব্যে কৃতি ও অধ্যয়নরত বিজ্ঞান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন-মেডিকেলে চ্যান্স পাওয়ার পর শুধু চিকিৎসক হলে চলবে না। মানুষের মত মানুষ হতে হবে।

বড় হয়ে মাটির ঋণ পরিশোধ করতে হবে। মনোযোগ দিয়ে লেখাপড়া করতে হবে। বড় ডাক্তার হয়ে অনেক টাকা উপার্জন করা যাবে। কিন্তু মানুষ হওয়া ভিন্ন জিনিস। ভর্তি পরীক্ষায় সারাদেশের মধ্যে প্রথম হওয়া খুলনার ডুমুরিয়ার মেয়ে মীম এর রেফারেন্স টেনে বলেন এমবিবিএস পাশ করার পর কেউ যেন কসাই না বলে মানব সেবক বলে সে বিষয়ে সকলকে লক্ষ্য রাখতে হবে। শিক্ষক মো.আবু তালেব’র সঞ্চালনায় প্রধান অতিথি, সভাপতি সহ অন্যান্য বক্তাগণ কৃতি শিক্ষার্থীদের কেন্দ্র করে অন্যান্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন-তোমাদেরকে শিক্ষকদের আদেশ উপদেশ মেনে চলতে হবে।

মোবাইলের কুফল থেকে দুরে থাকতে হবে। তাহলে তোমরা যেমন সাফল্য পাবে। তেমনি তোমাদের দেখে অন্যরাও উৎসাহিত ও অনুপ্রাণিত হয়ে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তরে আত্মনিয়োগের মাধ্যমে আত্মপ্রতিষ্ঠিত হতে পারবে। যা তোমাদের জন্য পরিবারের জন্য সমাজ তথা রাষ্ট্রের জন্য অত্যন্ত মঙ্গলজনক।সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন প্রভাষক মো.মনিরুজ্জামান (মহসিন) প্রভাষক প্রদীপ কুমার মন্ডল। কৃতি শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য প্রদান করে শিহাব যুহরী আবীর। কানিজ ফাতিমা ও আবিদ হাসান তানভীর। এসময় আরো উপস্থিত ছিলেন- অধ্যাপক আব্দুল আজিজ মো.শহীদুল ইসলাম, আলহাজ্জ মো.আকবর আলী, শিক্ষক স্বপন কুমার মন্ডল, মো.আকরাম হোসেন, রনজন কুমার মন্ডল, আজিজুর রহমান,আব্দুর রহমান,নাজমুল হুদা ডালিম,দৌলতুন্নেছা পারুল, পারভীন সুলতানা, আমিনুর রহমান, তৌহিদুর রহমান,শাহজাহান কবীর, রোকনউজ্জামান,আত্তাবুজ্জামান মধু,সামছুল হুদা কবির খোকন, রহিমা সুলতানা, মোস্তফা আবু রায়হান সহ অন্যান্য শিক্ষক-কর্মচারী কৃতি ৫ জন শিক্ষার্থী সরকারি যেসব মেডিকেল কলেজে চান্স পেয়েছে তা হলো- দেবহাটার সখীপুরের প্রধান আলহাজ্জ মো.আকবর আলী’র কনিষ্ঠ পুত্র শিহাব যুহরী আবীর (রাজশাহী মেডিকেল কলেজ),কায়েস হোসেন (মানিকগঞ্জ কর্নেল আব্দুল মালেক মেডিকেল কলেজ), দেবহাটার খেঁজুরবাড়ীয়া মমতাজ পারভীন (খুলনা মেডিকেল কলেজ), সাতক্ষীরার আলিপুর সুরাইয়া রুশনি (বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজে) এবং কালিগঞ্জের ইমরান হোসেন (যশোর মেডিকেল কলেজে)। এমবিবিএস ভর্তি পরীক্ষায় চান্স পাওয়ায় কৃতি শিক্ষার্থীদের সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের সকল শুভাকাঙ্ক্ষীবৃন্দ আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন।