পাটকেলঘাটা

পাটকেলঘাটায় ঘের থেকে মাছ নেওয়ার অপরাধে মারপিট মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি

By daily satkhira

April 09, 2022

নিজস্ব প্রতিনিধি : পাটকেলঘাটায় শুকানো ঘের থেকে কয়েকটি তেলাপিয়া মাছ নেওয়ার অপরাধে মারপিট এবং উল্টো মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন, পাটকেলঘাটার তৈলকুপি গ্রামের মুজিবর সরদারের পুত্র আমিনুর সরদার।

লিখিত অভিযোগে তিনি বলেন, তৈলকুপি এলাকার চানডাঙ্গি বিলে যুগিপুকুরিয়া এলাকার মৃত ফজলুর রহমান সরদারের পুত্র আব্দুর রউফ সরদার জমির মালিকের নিকট থেকে হারি নিয়ে একটি মৎস্যঘের পরিচালনা করে। ঘেরটি শুকিয়ে ফেলার পর (খ্যাট দেওয়ার পর) ইরিধান করার জন্য জমির মালিকের নিকট থেকে হারি গ্রহণ করেন একই এলাকার মৃত মোমিনের পুত্র জাহিদুল ইসলাম। সম্প্রতি আব্দুর রউফ তার ঘেরটি শুকিয়ে ফেলে মাছ ধরে নেয়। গত ৭ এপ্রিল ২২ তারিখ দুপুরে ইরিধানের জন্য হারি নেওয়া জাহিদুল ইসলাম উক্ত ঘেরে থেকে ৩/৪ তেলাপিয়া মাছ ধরে। এসময় আব্দুর রউফ তার মৎস্যঘের থেকে মাছ চুরির অভিযোগে জাহিদুলকে বেধড়ক মারপিট করে গুরুতর আহত করে। সে সময় রোজা আছি, মারপিট করবেন না, মাছ ফিরিয়ে নেন বলেও রক্ষা পায়নি জাহিদুল ইসলাম।

তাদের মারপিটে জাহিদুল গুরুতর জখম হয়ে অচেতন হয়ে পড়লে আব্দুর রউফ ঘটনাস্থল থেকে চলে যাওয়ার সময় জাহিদুলের কাছে থাকা স্মার্ট মোবাইল ফোন পোকো সি-৩ (যার দাম আনুমানিক ১৭ হাজার টাকা) নিয়ে যান এবং শ্যালো মেশিন ভেঙে গুড়িয়ে দেয়। পরবর্তীতে গ্রামবাসী খবর পেয়ে তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিয়ে আসে। শুকানো ঘের থেকে কয়েকটি মাছ ধরার অপরাধে এধরনের মারপিটের ঘটনায় গ্রামবাসী হতবাক হয়ে পড়ে। পরে মুজিবর রহমানসহ কয়েকজন গ্রামবাসী এভাবে অমানবিক মারপিটের কারন জানতে রউফের কাছে যান। সে সময় আব্দুর রউফ যুগিপুকুরিয়াগ্রামস্থ আলম এর চায়ের দোকানে বসে ছিলেন।

গ্রামবাসী সেখানে গিয়ে আব্দুর রউফের কাছে মারপিটের বিষয়ে জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে ওঠে এবং কথাকাটাকাটির একপর্যায়ে গ্রামবাসীর উপর চড়াও হয়ে মারপিট করতে উদ্যাত হলে গ্রামবাসীর সাথে হাতাহাতি হয়। সে সময় আব্দুর রউফের সহযোগি সন্ত্রাসী বাহিনীর সদস্য মেম্বর নাজিম উদ্দীন সানা, মৃত আব্দুর রশিদের পুত্র মো: আশরাফুল সরদার, সাইফুল ইসলাম ও সাঈদ, হায়দার আলীর পুত্র কামাল হোসেনগং কয়েকজন গ্রামাবাসীকে আটকে রাখে। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে। কয়েকটি তেলাপিয়া মাছ নেওয়ার ঘটনায় জাহিদুলকে মারপিট করল, কারন জানতে চাওয়ায় গ্রামের অসহায় ব্যক্তিদের মারপিট করে মিথ্যা চুরির নাটক সাজিয়ে পাটকেলঘাটা থানায় আব্দুর রউফ এবং তার সন্ত্রাসী বাহিনীর হামলায় আহতদের নামে একটি মিথ্যা মামলা করেছে। সরুলিয়া ইউপির ৬নং ওয়ার্ডের মেম্বর নাজিম উদ্দীন সানার ইন্ধনেই আব্দুর রউফ এ মিথ্যা নাটক সাজিয়ে মামলা দায়ের করেছে। এঘটনার সুষ্ঠু তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ এবং গ্রামবাসীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।