সাতক্ষীরা

সাতক্ষীরায় বিএনপির নেতার বিরুদ্ধে সরকারি খাস খাল ভরাটের অভিযোগ !

By daily satkhira

April 10, 2022

নিজস্ব প্রতিনিধি :

সাতক্ষীরায় বিএনপির নেতার বিরুদ্ধে সরকারি খাস খাল ভরাটের অভিযোগ উঠেছে। অভিযুক্ত বিএনপি নেতা শেখ মাছুম বিল্লাহ শাহীন সাতক্ষীরা পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও পৌর ১নং ওয়ার্ডের কাউন্সিলর।

যদিও সদর উপজেলা ভূমি নায়েব কামরুল ইসলাম এঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

জানা গেছে, সাতক্ষীরা বিনেরপোতা বিসিক কার্যালয়ের সামনে ১৬০ ফুট সরকারি খাল রয়েছে। খাল অবৈধভাবে দখলের উদ্দেশ্যে সড়ক জনপদের পিলার উপড়ে ট্রাক্টারে করে মাটি ভরাট শুরু করেন। অথচ উক্ত খালটি একজন বীর মুক্তিযোদ্ধার নামে ডিসিআর দেওয়া আছে। মাছুম বিল্লাহ শাহীন কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে মাটি ভরাট শুরু করলে স্থানীয় ভূমি নায়েব কামরুল ইসলামের কাছে অভিযোগ দায়ের করেন।

এরপর দিনের বেলায় ভরাট বন্ধ থাকলেও রাতের আধারে আবারো ভরাট কার্যক্রম চালিয়েছেন বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। এবিষয়ে ভূমি নায়েব কামরুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, এঘটনায় অভিযোগ পেয়ে তাদের কাজ বন্ধ করতে নির্দেশ দিয়েছিলাম। কিন্তু রাতে তারা আবারো কাজ করেছে।

এবিষয়ে আমার দপ্তর থেকে যতটুকু আইনগত ব্যবস্থা নেওয়া প্রয়োজন সেটি করবো এবং ভূমি অফিসের নির্দেশের তোয়াক্কা না করার জন্য তাকে জবাব দিহি করতে হবে। অভিযুক্ত মাছুম বিল্লাহ শাহীন বলেন, আমি কোন মাটি ভরাট করিনি।

সেখানে আমার জমি আছে। সেই জমি ভরাটের জন্য একজনকে দায়িত্ব দিয়েছিলাম। তিনিই ভরাট শুরু করলে শুনলাম আমার জমির সামনে কিছু খাস জমি আছে। সেকারনে ভরাট কার্যক্রম বন্ধ আছে।