কালিগঞ্জ

চাম্পাফুল চোরের উপদ্রব বৃদ্ধি : ধরাছোঁয়ার বাইরে চোর চক্র

By daily satkhira

April 10, 2022

নিজস্ব প্রতিনিধিঃ

চাম্পাফুল ইউনিয়নে চোরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। ধরাছোঁয়ার বাইরে চোর চক্রটি। ৯ এপ্রিল দিবাগত রাতে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল ইউনিয়নের ৮ নং ওয়ার্ড চান্দুলীয়া গ্রামের আলহাজ্ব ইমান আলীর ছেলে মোঃ গোলাম মোস্তফার(৫০) বাড়ি থেকে সর্বস্ব লুটপাট করে নিয়ে গেছে একটি সংঘবদ্ধ চোর চক্র।

 জানা যায়, গোলাম মোস্তফা গত ৫ দিন বাড়িতে ছিলনা। এই সুযোগে পূর্ব থেকে ওৎপেতে থাকা চোর চক্রটি বাড়ির পাচিলের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে। পরে লাঠির মাথায় আংটা বাধিয়ে বারান্দার দরজা খুলে তালা ভেঙে ঘরের ভিতরে প্রবেশ করে। ঘরে থাকা কয়েকটি আলমারি ভেঙে নগদ ১৪০০০০ টাকা এবং ৩/৪ ভরি স্বর্ণালঙ্কার, জামা কাপড়, ল্যাবটপসহ বহু জিনিস পত্র চুরি করে নিয়ে গেছে বলে জানান বাড়ির মালিক গোলাম মোস্তফা। ঘটনার বিবরণে জানা যায় গত ৬ এপ্রিল থেকে চিকিৎসা জনিত কারণে গোলাম মোস্তফা বাহিরে থাকেন। বাড়ি দেখাশোনার জন্য কাজের বুয়া জামিলা(৩৫) কে বলেন।

জামিলা প্রতিদিন সকালে আসে এবং সন্ধ্যায় বাড়ি যায়। ১০ এপ্রিল সকাল সাড়ে দশটার সময় জামিলা এসে দেখেন বাহিরের গেটের তালা ভাঙা। তিনি আরো জানান, একে একে ভিতরে প্রবেশ করলে দেখতে পান বাড়ির মূল্যবান জিনিস পত্র চুরি করে নিয়ে গেছে। তিনি তৎক্ষনাৎ বাড়ির মালিক গোলাম মোস্তফাকে বলেন। মোস্তফা এসে চাম্পাফুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোজাম্মেল হককে ঘটনা খুলে বলেন। চেয়ারম্যান মোজাম্মেল হক সঙ্গে সঙ্গে কালিগঞ্জ থানা পুলিশকে জানান।

কালিগঞ্জ থানার এস আই সিহাব, চেয়ারম্যান মোজাম্মেল হক ও চাম্পাফুল আঞ্চলিক প্রেসক্লাবের সভাপতি মোঃ আমিনুর রহমান ঘটনা স্থলে উপস্থিত হয়ে সবকিছু দেখেন। শেষ খবর লেখা পর্যন্ত চুরির ঘটনার জন্য মামলার প্রস্তুতি চলছিল। উল্লেখ্য যে, গত এক সপ্তাহ পূর্বে একই গ্রামের মেম্বার পদপ্রার্থী হিসেবে স্হানীয় সরকার নির্বাচনে প্রতিদ্বন্দ্বী জাকির হোসেনের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার চুরি করে নিয়ে যায় দিনেদুপুরে। সে ব্যাপারে কালিগঞ্জ থানায় অজ্ঞাত নাম দিয়ে অভিযোগ করেন বলে জানান জাকির হোসেন ও তার স্ত্রী।