সাতক্ষীরা

সুন্দরবন রেঞ্জের অভয়াশ্রম এলাকায় মাছ ধরার অপরাধে সাত জেলে আটক

By daily satkhira

April 11, 2022

আসাদুজ্জামান ঃ সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের অভয়াশ্রম এলাকায় মাছ ধরার অপরাধে মালামালসহ সাত জেলেকে আটক করেছে বনবিভাগ। সোমবার সকালে গহীন সুন্দরবনের বালিঝাঁকি খালে মাছ ধরার সময় তাদের আটক করা হয়।

আটককৃত জেলেরা হলেন, শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের নাপিতখালী গ্রামের মোজাম সরদারের ছেলে মনিরুলইসলাম, মিজানুর মোড়লের ছেলে মাসুদ রানা, চাঁদনিমুখা গ্রামের মৃত মোহরম সরদারের ছেলে খলিল সরদার,

চন্ডিপুর গ্রামের মৃত কোফিল গাজীর ছেলে হাবিবুর গাজী, সামছুর শেখের ছেলে রবিউল শেখ, ওয়াজেদ আলী গাজীর ছেলে আবুল বাশার এবং হাবিবুর রহমানের ছেলে আব্দুল খালেক।

বনবিভাগ সূত্রে জানা যায়, গহীন সুন্দরবনের নিষিদ্ধ এলাকা বালিঝাঁকি খালে কয়েকজন জেলে মাছ ধরছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ফরেস্ট গার্ড (এফজি) আবুবকর সিদ্দিকের নেতৃত্বে বনবিভাগের একটি বিশেষ টহল দল সেখানে অভিযান চালায়।

এ সময় সেখান থেকে উক্ত সাত জেলেকে আটক করা হয়। এসময় জেলেদের ব্যবহৃত লক্ষাধিক টাকা মুল্যের ২টি জাল ও ২টি নৌকাসহ মাছ ধরার বিভিন্ন সামগ্রী জব্দ করা হয়। বনবিভাগের উপস্থিতি টের পেয়ে এ সময় কয়েক জন জেলে মালামাল ফেলে গহীন সুন্দরবনে পালিয়ে যায়। সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এম.এ হাসান জানান, নিষেধাজ্ঞা শর্তেও অভয়াশ্রম এলাকায় মাছ ধরার অপরাধে তাদের আটক করা হয়। তিনি আরো জানান, আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।##