দেবহাটা

দেবহাটায় প্রধানমন্ত্রীর গৃহ হস্তান্তর উদ্বোধনের বিষয়ে ইউএনওর প্রেস ব্রিফিং

By daily satkhira

April 25, 2022

দেবহাটা ব্যুরো : মুজিববর্ষে গৃহহীন ও ভূমিহীনদেরকে গৃহ নির্মান কর্মসূচীর আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ন প্রকল্প-৩ এর উদ্বোধনী করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৬ এপ্রিল, ২২ ইং তারিথ মঙ্গলবার।

সকাল ১০ টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত থাকবেন। সে লক্ষ্যে দেবহাটা উপজেলাতেও একই সাথে গৃহ হস্তান্তর উদ্বোধন করা হবে। সেই অনুষ্ঠানের বিষয়ে সোমবার ২৫ এপ্রিল, ২২ ইং সকাল ১১ টায় দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা খালিদ হোসেন সিদ্দিকী উপজেলা পরিষদ মিরনায়তনে এক প্রেস ব্রিফিং করেন। ইউএনও খালিদ হোসেন জানান, দেবহাটা উপজেলাতে মাননীয় প্রধানমন্ত্রী ৫টি গৃহ হস্বান্তর করবেন। গৃহ হস্তান্তরের সার্বিক কাজ ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। উপজেলার মধ্যে দীনহীন, গৃহহীন ও ভূমিহীন বাছাই করে প্রকৃত গৃহ পাওয়ার যোগ্য ব্যক্তিকে গৃহ প্রদান করা হচ্ছে। ইউএনও জানান, এছাড়া কালাবাড়িয়ায় আরো ১০টি গৃহ নির্মান কাজ চলমান রয়েছে এবং কুলিয়া এলাকাতে আরো খাসজমি সনাক্ত করে রাখা হয়েছে। সরকারী বরাদ্দ পেলে যথাযথ প্রক্রিয়া মেনে প্রকৃত গৃহহীনদেরকে গৃহ নির্মান করে দেয়া হয়েছে।

ইউএনও খালিদ হোসেন সিদ্দীকি জানান, মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প হিসেবে সরকারের সকল নির্দেশনা মেনে এই কাজটি সম্পন্ন করতে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে। আর একাজে সকলে সহযোগীতা করছেন।

এসময় দেবহাটা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ¦ মুজিবর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ ও মহিলা ভাইস চেয়ারম্যান জি.এম স্পর্শ উপস্থিত ছিলেন।