জাতীয়

খুলনা জেলা পরিষদে দুদকের অভিযান: অভিযোগ সাতক্ষীরার সেই মাহবুবের বিরুদ্ধে

By daily satkhira

April 26, 2022

অনলাইন ডেস্ক : খুলনা জেলার প্রশাসনিক কর্মকর্তা এস এম মাহবুবুর রহমানের বিরুদ্ধে দরপত্র ছাড়াই জেলা পরিষদ ভবন ইজারা নিয়ে বাণিজ্যিক পাখি পালন ও খেয়াঘাট ইজারা না দিয়ে টোল আদায়সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। এসব অভিযোগ অনুসন্ধানে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট ইউনিট।

সোমবার (২৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় দুদক সমন্বিত জেলা কার্যালয় ও খুলনার সহকারী পরিচালক বিজন কুমার রায় মো. আল-আমীনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। সংস্থাটির জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

অভিযানকালে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আসাদুজ্জামান বলেন, খুলনা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মাহবুবুর রহমান জেলা পরিষদ ভবনের দ্বিতীয় তলায় সপরিবারে বসবাস করেন।

তিনি আরও বলেন, জেলা পরিষদের আওতায় থাকা খেয়া ঘাট বিধি মেনে ইজারা দেওয়া হয়। নয়টি ডাকবাংলো মেরামতের কাজ করা হয়েছে। পরে রূপসা এলাকায় গিয়ে দেখা যায়, এক হাজার আসনের অডিটোরিয়ামের নির্মাণ কাজ চলছে। জরুরি ভিত্তিতে কিছু কাজ টেন্ডার ছাড়াই করা হয়েছে।

দুদক জানায়, সুরক্ষা সামগ্রী ক্রয়, অডিটোরিয়াম টেন্ডার, ডাকবাংলো মেরামত, খেয়াঘাটের ইজারা ও মাহবুবুল রহমানের পাখি পালন ও সরকারি ভবনে বসবাস সংক্রান্ত কাগজপত্র পর্যালোচনা করা হচ্ছে।