আন্তর্জাতিক

ইরানের সংসদে সন্ত্রাসী হামলার ভিডিও প্রকাশ (ভিডিওসহ)

By Daily Satkhira

June 09, 2017

তেহরানে সংসদের প্রশাসনিক ভবনে গতকালের সন্ত্রাসী হামলার প্রথম ভিডিও প্রকাশ করেছে ইরানের জাতীয় সম্প্রচার সংস্থা আইআরআইবি। ভিডিওতে দেখা যাচ্ছে, অস্ত্রধারী তিন সন্ত্রাসী সংসদের প্রশাসনিক ভবনে দর্শণার্থীদের কক্ষে প্রবেশ করে গুলি চালাচ্ছে এবং সাধারণ দর্শণার্থীরা সন্ত্রাসীদের উপস্থিতি টের পেয়েই দৌঁড়ে পালাচ্ছেন।

ভিডিওতে আরও দেখা যাচ্ছে, একজন দর্শণার্থীর পকেট থেকে একটি কাগজ পড়ে যাওয়ায় তিনি তা উঠাতে গিয়ে শুয়ে পড়েন। আর এ অবস্থাতেই একজন সন্ত্রাসী তার পিঠে গুলি চালিয়ে সরে পড়ে। এরপর ওই ব্যক্তিকে নিস্তেজ পড়ে থাকতে দেখা গেছে।

সংসদের যে ভবনটিতে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে সেখানে সাধারণ মানুষদের জন্য বসার ব্যবস্থা রয়েছে। সাধারণত সংসদ সদস্যদের সঙ্গে দেখা করার আবেদন জানিয়ে দর্শণার্থীরা ওই কক্ষে অপেক্ষা করেন। ওই ভবনটিতে প্রবেশের ফটকে নিরাপত্তা ব্যবস্থা কখনোই কঠোর ছিল না বলে জানা গেছে।

ইরানের নিরাপত্তা বাহিনী জানিয়েছে, সংসদের ওই ভবনে তিন জন সন্ত্রাসী ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে এবং একটি গ্রেনেডের বিস্ফোরণ ঘটায়। দুই সন্ত্রাসীর শরীরে বিস্ফোরক-বেল্ট বাঁধা থাকলেও নিরাপত্তা বাহিনী তাদেরকে বিস্ফোরণ ঘটানোর সুযোগ দেয় নি। বিস্ফোরণ ঘটানোর আগেই তাদেরকে হত্যা করতে সক্ষম হয় নিরাপত্তা বাহিনী। সূত্র: পারস্ টুডে

ভিডিও দেখতে ক্লিক করুন-