সাতক্ষীরা

সাতক্ষীরায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে দুইভাইকে কুপিয়ে জখম

By daily satkhira

May 13, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে দুইভাইকে কুপিয়ে মারাত্মক জখম করেছে প্রতিপক্ষরা। ১৩ মে সকাল ৮টার দিকে খানপুর এলাকায় এঘটনা ঘটে। আহতরা হলেন,

খানপুর গ্রামের আলহাজ্ব ছমির উদ্দীন আহম্মদের পুত্র মারুফ ও মাসুদ। এঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে সাতক্ষীরা সদর থানায় একটি এজাহার দায়েরকরা হয়েছে।

এজাহার সূত্রে জানা গেছে, খানপুরের পরানদহা মৌজায় ৪৫ ডি,পি ৮৪২ সহ অন্যান্য দাগের পৈত্রিক সম্পত্তিতে দীর্ঘদিন ধরে শান্তিপূর্ণভাবে মৎস্য চাষ, ধানচাষাবাদ করে ভোগদখল করে আসছিলেন তিন ভাই মারুফ, মাসুদ ও মশিউর রহমান। কিন্তু একই এলাকার মৃত দরবেশ মোল্যার পুত্র আখের আলীগং বিভিন্ন সময়ে চাঁদাদাবি করতে থাকে।

চাঁদা না দিলে সেখানে ঘের করতে দেবে মর্মে হুমকি ধামকিও প্রর্দশন করে। একপর্যায়ের গত ১৩ মে সকালে মারুফ ও মাসুদ তাদের মৎস্যঘেরে গেলে পূর্ব থেকে ধারালো অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে উৎপেতে থাকা আখের আলী, আহাদ আলী, আহাদের পুত্র লিটন, সাইদুর, আখের আলীর পুত্র আলতাফ@খোকন, রিপন, মিলনসহ ৪/৫ জনের একটি বাহিনী পুনরায় চাঁদা দাবি করে।

তারা চাঁদা দিতে অস্বীকার করলে মারুফ ও মাসুদের উপর অতর্কিত হামলা করে তাদের কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক জখম করে। সে সময় তাদের ডাক চিৎকারে স্থানীয় কয়েকজন ছুটে এসে মারুফ ও মাসুদকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। তবে আহত মাসুদের অবস্থায় সংকটাপন্ন বলে চিকিৎসকরা জানিয়েছেন। তার মাথায় ২৮টি সেলাই দিতে হয়েছে। এছাড়াও মারুফকেও একাধিক সেলাই দিতে হয়েছে।

এঘটনায় ভুক্তভোগী মারুফ ও মাসুদের ভাই মশিউর রহমান বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় একটি এজাহার দায়ের করেছেন। এবিষয়ে প্রতিপক্ষ আখের আলী বলেন, মারুফ ও মাসুদসহ তাদের লোকজন আমাদের উপর হামলা করে। হামলায় আমিসহ ইকবাল ও মেহেদী গুরুতর আহত হয়েছি। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

তবে মশিউর রহমান আখের আলীর বক্তব্যে বিরোধীতা করে বলেন, তারা মিথ্যা মামলা করার জন্য নাটক সাজিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এবিষয়ে সদর থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) বিশ্বজিত অধিকারী বলেন, ঘটনা শুনেই পুলিশ পাঠানো হয়েছে। ঘটনায় দুই পক্ষের আহত রয়েছে। যেহেতু দুইপক্ষের আহত রয়েছে। সেকারনেই উভয়পক্ষের মামলা নেওয়া হতে পারে।