কালিগঞ্জ

কালিগঞ্জে আ’লীগ নেতার বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

By daily satkhira

May 30, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার কালিগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার নরিম আলী মুন্সির বিরুদ্ধে নিজের পুকুর খননে পাড়ে থাকা সরকারি ৫০ টি মেহগনি গাছ কেটে সাবাড় করার অভিযোগ উঠেছে।

সোমবার সকালে কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের রায়পুর এলাকায় এ ঘটনা ঘটে।

সরেজমিনে সোমবার দুপুরে কালিগঞ্জ উপজেলার রায়পুর গ্রামে গেলে সবেজান বিবি, কামরুই ইসলাম, ছুন্নত আলীসহ কয়েকজন জানান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর আওতাধীন রায়পুর থেকে নিজদেবপুর কার্পেটিং সড়কের পাশে স্থানীয়রা মেহগনি গাছ লাগায় তিন থেকে চার বছর আগে। ওই রাস্তার পাশে নরিম আলী মুন্সির পুকুর পাড়ে প্রায় ৫০টি মেহগনি গাছ লাগানো হয়। নিজের পুকুর খননের জন্য নরিম আলী মুন্সি সরকার দলীয় নেতা হওয়ায় প্রভাব খাটিয়ে সোমবার সকালে ওই গাছগুলো কেটে ফেলেন। তার ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না।

মথুরেশপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম বলেন, রাস্তার পাশে গাছ যে কেউ লাগাতে পারেন। কিন্তু কাটতে হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি লাগে। তাই মাষ্টার নরিম আলী কারো অনমুতি ছাড়াই যেভাবে গাছ কেটেছেন তা সম্পূর্ণ বেআইনি। এ ব্যাপারে মাষ্টার নরিম আলী মুন্সি বলেন, তিনি নিজেই সরকারি রাস্তার পাশে গুছগুলো লাগিয়েছিলেন। নিজেদের প্রয়োজনে ওই গাছ কেটে ফেলেছেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কালিগঞ্জ শাখার প্রকৌশলী জাকির হোসেন বলেন, বিষয়টি খোঁজখবর নিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম সাংবাদিকদের বলেন, তিনি সাতক্ষীরায় একটি মিটিং এ আছেন। খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।