সাতক্ষীরা

সাতক্ষীরায় চাকুরি দেওয়ার নামে স্বেচ্ছাসেবক লীগের নেত্রী আয়শা’র বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

By daily satkhira

June 07, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক আয়শা সিদ্দিকা বিরুদ্ধে চাকুরি দেওয়ার নাম করে টাকা আত্মসাৎ অভিযোগ উঠেছে। তবে এ অভিযোগকে গুজব দাবি করেছেন স্বেচ্ছাসেবকলীগ নেত্রী আয়াশ সিদ্দিকা। এঘটনায় দেবহাটা থানার সখিপুর গ্রামের সিরাজুল ইসলাম এর পুত্র হাফিজুল ইসলাম সাতক্ষীরা পুলিশ সুপারের কার্যালয় লিখিত অভিযোগ করেন।

পুলিশ সুপার আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সাতক্ষীরা ডিবি পুলিশের ওসি কে নির্দেশ দিয়েছেন। অভিযোগে বলেন সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা ও আহবায়ক কমিটির যুগ্ম-আহবায়ক আয়শা সিদ্দিকা ও স্বামী আফছার উদ্দীন আমার পূর্ব পরিচিত আমাকে এনএসআই (গোয়েন্দা শাখার জুনিয়ার ফিল্ড অফিসার) পদে চাকুরি দিবে বলে বিগত ২০১৯ সালে আয়শা সিদ্দিকা ভাড়া নেওয়া বাড়ীতে বসে আমার নিকট হইতে দুই কিস্তিতে সর্বমোট সাত লক্ষ দুই হাজার টাকা হাতিয়ে নেয়। টাকা গ্রহন করার সময় আমাকে বলে যে, ছয় মাসের মধ্যে আমাকে চাকুরি দিবে।

নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পরও আমার চাকুরি না দেওয়ায় আমি বাধ্য হয়ে আয়শা সিদ্দিকার কাছে আমার টাকা গুলি ফেরত চাই । কিন্তু আমার টাকা গুলি দিচ্ছে না।

দুই বছর যাবত আমাকে ঘুরাচ্ছে। বর্তমানে আমার টাকা দিবে না বলিয়া বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদান করছে। আয়শা সিদ্দিকা ভাড়া নেওয়া বাড়ীতে যাইয়া আমার পাওনা টাকা চাইলে আমাকে মান- অপমান জনক কথা বার্তা বলে, বিভিন্ন ধরনের হুমকি প্রদান করে আর বলে যে , তাহারা কোন টাকা দিতে পারবে না বলে তাগিড়য়ে দেয়।

এবিষয়ে অভিযুক্ত আয়েশা সিদ্দিকা বলেন, এটি একটি রাজনৈতিক ষড়যন্ত্র। আমি যখন সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক প্রার্থী ছিলাম ঠিক তখনই এই গুজবটা তোলা হয়েছিল স্থানীয় কোন জনপ্রশাসন প্রতিনিধি কে না জানিয়ে অভিযোগটা করা হয়েছিল বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে। এই যে টাকা দিয়ে চাকরি নেয়ার অভিযোগ টাতো থানায় করা উচিত ছিল, কিংবা স্থানীয় জনপ্রতিনিধির কাজ করা উচিত ছিল।

তারা আমাকে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য সরাসরি কেন্দ্রে অভিযোগ করেছে। যখন কেন্দ্র থেকে তারা কোনো সুফল পায়নি তখন থানায় একটা অভিযোগ করেছেন।

এবিষয়ে সাতক্ষীরা ডিবি পুলিশের ওসি বাবুল আক্তার বলেন, এবিষয়ে এসপি স্যারের কাছে ভুক্তভোগীরা একটি অভিযোগ দিয়েছিল। বিষয়টির সমাধানের জন্য ১৫ তারিখে উভয়পক্ষকে নিয়ে বসাবসির দিন রয়েছে।