সাতক্ষীরা

শেখ হাসিনার ১০ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

By daily satkhira

June 14, 2022

]নিজস্ব প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও গভর্নেন্স ইনোভেশন ইউনটের সহযোগিতায় এ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা’র সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, বীর মুক্তিযোদ্ধা মীর মাহমুদ হাসান লাকী, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, সদর থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) বিশ^জিৎ কুমার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম প্রমুখ। r

কর্মশালায় প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপি বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকারের প্রতিটি নির্বাচনী ইশতেহারেই দেশের সকল মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করাসহ দারিদ্র ও ক্ষুধা মুক্তি, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ও সামাজিক নিরাপত্তার বিষয়কে অগ্রাধিকার প্রদান করা হয়েছে।

এমপি রবি বলেন, প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ দেশকে বিশেষভাবে প্রভাবিত করছে। প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়েছেন বলেই করোনাকালে দেশ স্থবির হয়ে যায়নি। অর্থনৈতিক সম্মৃদ্ধির বিকাশ ঘটাতে আগামী ২৫ জুন উদ্ধোন হতে যাচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ বিশেষভাবে গরিব মানুষের জন্য উল্লেখ করে তিনি বলেন,

এ উদ্যোগগুলো যদি আমরা যথাযথভাবে বাস্তবায়ন করতে পারি তবেই সোনার বাংলা গড়া সম্ভব হবে। এজন্য সম্মিলিতভাবে প্রচেষ্টার আহবান জানান তিনি’। কর্মশালায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ, সাংবাদিক, এনজিও প্রতিনিধিসহ সংশ্লিষ্ট অংশগ্রহণকারীদের সমন্বয়ে গঠিত গ্রুপ ওয়ার্কের মাধ্যমে সমস্যা চিহ্নিতকরণ এবং প্রচারে করুনীয় সংক্রান্ত সুপারিশ প্রণয়ন ও উপস্থাপন করা হয়।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর সহকারি কমিশনার (ভূমি) সুমনা আইরিন ও সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান।