শ্যামনগর

নওয়াবেঁকী বাজারস্থ অবৈধ স্থাপনা ভেঙে দিল শ্যামনগর উপজেলা প্রশাসন

By daily satkhira

June 16, 2022

নিজস্ব প্রতিনিধি : শ্যামনগরের নওয়াবেঁকী ফেরীঘাট দিয়ে মানুষের চলাচল নিরাপদ করতে রাস্তার দুই পাশের অবৈধ স্থাপনা ভেঙে গুড়িয়ে দিয়েছে প্রশাসন। বৃহস্পতিবার সকালে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আক্তার হোসেনের নেতৃত্বে নেওয়াবেঁকী বাজারাস্থ খোলপেটুয়া নদীর ধারে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা প্রায় ৫০ দোকানঘর উচ্ছেদ করা হয়।

এ সময়ে শ্যামনগর উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো: জাকির হোসেন সহ সংশ্লিষ্ট বিভাগের কর্তৃপক্ষ উচ্ছেদ কার্যক্রমে উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার আক্তার হোসেন বলেন, পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জায়গায় ওই ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। তাদেরকে বার বার তাগাদা দেওয়ার পরও কোনো সাড়া পাওয়া যায় নি।

বিশেষ করে পদ্মপুকুর ও গাবুরার মানুষের নিরাপদ এবং সুষ্ঠ যাতায়াতের জন্য সরকারীভাবে ফেরীর ব্যবস্থা করা হয়েছে। মানুষ যাতে নিরাপদে এঘাট দিয়ে চলাচল করতে পারে সে লক্ষেই অবৈধ স্থাপনা ভেঙে দেওয়া হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো: জাকির হোসেন বলেন, আইনের প্রক্রিয়ায় ওই ব্যবসায়ীদের অবৈধ দখলকৃত সকল দোকানঘর উচ্ছেদ করা হয়েছে। পর্যায়ক্রমে পানি উন্নয়ন বোর্ডের অবৈধভাবে দখলকৃত সকল জায়গা অবমুক্ত করা হবে তিনি জানান।