সাতক্ষীরা

সাতক্ষীরা পৌরসভার ওয়াস নারী ব্যবসায়ী সমবায় সমিতির সদস্যদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ

By daily satkhira

June 16, 2022

প্রেস বিজ্ঞপ্তি : সাতক্ষীরা পৌরসভার ওয়াস ব্যবসায়ী সমবায় সমিতির সদস্যদের দক্ষতা বৃদ্ধি মূলক প্রশিক্ষণের আয়োজন করা হয়। বঙ্গবন্ধু কনফারেন্স রুম, প্রেস ক্লাব ভবন, সাতক্ষীরাতে দিন ব্যাপী তথা ১৬ জুন ২০২২ তারিখে প্রশ্ক্ষিণের আয়োজন করা হয়। প্রশিক্ষণ পরিচালনা করেন সাতক্ষীরা সহকারী পরিদর্শক শেখ মিজানুর রহমান, টাউন কো-অর্ডিনেটর মৃনাল কুমার সরকার ও মার্কেট ডেভেল্পমেন্ট অফিসার নন্দিতা রানী দত্ত।

প্রশিক্ষণের মাধ্যমে সমবায় সমিতির সদস্যবৃন্দ তাদের প্রতিষ্ঠান পরিচালনার জন্য দক্ষ ব্যবস্থাপনা ও আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক দক্ষতা অর্জন করবেন এই উদ্দেশ্যকে সামনে রেখে প্রশিক্ষণ পরিচালনা করা হয়। ওয়াস ব্যবসায়ীগণ প্রতিষ্ঠানের কর্মী ব্যবস্থাপনা, দল গঠন ও নেতৃত্ব উন্নয়ন বিষয়ে দক্ষতা অর্জন করেন। এছাড়া অর্থ ব্যবস্থাপনা, অর্থ সংগ্রহের কৌশল ও পদ্ধতি বিষয়ক দক্ষতা অর্জন করেন।

ব্যবসায়ী সাবিহা খাতুন, রাবেয়া খাতুন, ফরিদা খাতুন, মনিরা খাতুন, রাবেয়া খাতুন, সালমা খাতুন, জেসমিন আরা, মনোয়ার খাতুন, তাহেরা পারভীন হীরা, পিংকী দাশ, তিলোকা রানী রায়, রেহেনা খাতুন, সখিনা খাতুন, রওশনারা, আফরোজা, জেসমিন আরাসহ অন্যান্য সদস্য অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন আশা’র জেলা ব্যবস্থাপক মোঃ আশরাফুল ইসলাম। উল্লেখ্য, এইচপি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের মূল লক্ষ্য হলো ওয়াস উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াস ব্যবস্থার মান বৃদ্ধি করবে যেটি বাংলাদেশ সরকারের স্থায়িত্বশীল উন্নয়ন অভিষ্ট ২০৩০ অর্জনে অবদান রাখবে।