কলারোয়া

কলারোয়া প্রাণিসম্পদ অফিসের ইউএলও অমল সরকারের বদলী আদেশ স্থগিতের দাবি

By daily satkhira

June 20, 2022

নিজস্ব প্রতিনিধি : কলারোয়া উপজেলা প্রাণিসম্পদ অফিসেরর ইউ এল ও অমল কুমার সরকারের বদলী আদেশ স্থগিতের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। ১৯ জুন কলারোয়া উপজেলা প্রাণিপালন খামারীবৃন্দ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর এক স্মারকলিপি প্রদান করেন। এসময় গাভী পালন সিআইজি সমিতির মফিজুল ইসলাম, আরশাদ আলী, সালমা খাতুন, নওশের আলীসহ উপজেলার প্রাণি সম্পদ সিআইজি সমবায় সমিতির নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে নেতৃবৃন্দ বলেন, ২০১৯ কলারোয়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তরে যোগদান করেন অমল কুমার সরকার। তিনি যোগদানের পর থেকে উপজেলা প্রাণিসম্পদ বিভাগে অমূল পরিবর্তন ঘটিয়েছেন। খামারীদের বিভিন্ন প্রশিক্ষন প্রদান, উপকরণ বিতরণসহ সকল কার্যক্রমে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করেছেন। সম্প্রতি এনএটিপি প্রকল্পের অর্থায়নে ২২০ জন খামারীকে ডোপার/ক্রোশার/মেশিন ও ইজিবাইক দিয়ে স্বাবলম্বি করেছেন। ৩৬০ জন খামারী এ সুবিধার আওতায় আনার প্রক্রিয়াধীন।

এছাড়াও খামারীদের প্রশিক্ষণ,ঘাসচাষ পারিবারিক হাঁস মুরগি পালন,দুদ্ধ খামার স্থাপন, ছাগল পালনের মাধ্যমে দারিদ্র বিমোচনে কাজ করে যাচ্ছিলেন। কিন্তু হটাৎ তাকে বদলি করায় উপজেলা প্রাণি সম্পদ বিভাগের আওতাধীন খামারীরা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হবে। বিশেষ করে এনএটিপি প্রকল্পসহ সকল উন্নয়ন প্রকল্পের অগ্রগতি বাধাগ্রস্ত হবে।

নেতৃবৃন্দ প্রাণিসম্পদ কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতাদেশ পূর্বক উপজেলা প্রাণিসম্পদ বিভাগের উন্নয়ন প্রকল্পগুলো সচল রাখার আহ্বান জানান। এদিকে খামারীদের স্বার্থ রক্ষায় তাদের দাবির সাথে একত্মতা ঘোষণা করেছেন কলারোয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপন।