সাতক্ষীরা

সাতক্ষীরা পৌর মেয়র চিশতীর বরখাস্তের আদেশ স্থগিত

By daily satkhira

June 22, 2022

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতীর সাময়িক বরখাস্তের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। বুধবার (২২ জুন) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মোঃ আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল এবং শুনানীতে সহায়তা করেন এড. আব্দুল্লাহ আবু সাঈদ ও মোঃ তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মোঃ রাসেল চৌধুরী।

জানা যায়, গত ১৫ জুন সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতীকে সাময়িক বরখাস্ত করে চিঠি দেন স্থানীয় সরকার মন্ত্রণালয়। সাময়িক বরখাস্তের আদেশে মেয়রের বিরুদ্ধে সুনির্দিষ্ট ৪টি কারণ উল্লেখ করা হয়। ওই বরখাস্তের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রীট পিটিশন দায়ের করেন মেয়র তাজকিন আহমেদ চিশতী।

রীটে স্থানীয় সরকার সচিবসহ ৫ জনকে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে। বুধবার (২২ জুন ২০২২) রীটের প্রাথমিক শুনানী অন্তে আদালত সাতক্ষীরার মেয়রের সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত কেন বেআইনী ও অবৈধ ঘোষণা করা হবে না এবং সাথে সাথে তার বিরুদ্ধে করা তদন্ত রিপোর্ট কেন অবৈধ হবে না, সে মর্মে ৪ সপ্তাহের মধ্যে কারণ দর্শানো পূর্বক বিবাদীদের প্রতি রুল নিশি জারি করেন এবং পাশাপাশি বিগত ১৫ জুন ২০২২ তারিখের সাময়িক বরখাস্ত আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেন।