খেলা

মাশরাফি-সাকিবরা গাইলেন ‘আমরা করবো জয়’ (ভিডিও)

By Daily Satkhira

June 11, 2017

‘আমরা করবো জয়! আমরা করবো জয়! আমরা করবো জয়! একদিন…। আহা বুকের গভীরে আছে প্রত্যয়, আমরা করবো জয়! একদিন…।’ বাংলাদেশি ক্রিকেটারদের মুখেও এই গান! ২২ গজের লড়াই সফল হওয়ার পরই মূল যোদ্ধাকে মধ্যমনি করে এই গানটি বাংলাদেশ ক্রিকেট দল ড্রেসিং রুমে নিয়মিতই পরিবেশন করে। শুক্রবার কিউইদের হারিয়েও এর ব্যত্যয় ঘটেনি। যদিও ম্যাচের একদিন পর সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পরই ফেসবুকে ভক্তদের জন্য ভিডিওটি ছড়িয়ে দেন ক্রিকেটাররা।

শুক্রবার সাকিব-মাহমুদউল্লাহর বিস্ফোরক ব্যাটিংয়ে টুর্নামেন্ট থেকেই ছিটকে পড়েছে কিউরা। ২২৪ রানের রেকর্ড জুটিতে নিউজিল্যান্ডকে হারিয়ে ড্রেসিংরুমে মুশফিকের নেতৃত্বে ‘আমরা করবো জয়’ গানটি দলের সকল খেলোয়াড়রা মিলে গেয়েছেন। সেখানে মধ্যমনী ছিলেন মোসাদ্দেক, সাকিব ও মাহমুদউল্লাহ।

মুশফিকের কণ্ঠে ওয়ান, টু, থ্রি…এরপরই সবাই সমবেত কণ্ঠে গেয়ে ওঠেন, ‘আমরা করবো জয়’ গানটি। কিউইদের বিপক্ষে মোসাদ্দেকের ব্যাটেই জয়সূচক রানটি আসে। ফলশ্রুতিতে গানের মাঝামাঝিই চিয়ার্স ফর মোসাদ্দেক হিপ হিপ হুররে…বলে মুশফিক চিৎকার দিতেই সমবেত কণ্ঠে মোসাদ্দেককে অভিনন্দন জানানো হয়। এরপর সাকিব ও রিয়াদের রেকর্ড জুটিতে স্পেশাল চিয়ার্স করে সতীর্থরা। মুশফিকের কণ্ঠে ভেসে ওঠে। স্পেশাল চিয়ার্স ফর সাকিব এবং রিয়াদ ভাই..হিপ হিপ হুররে…! এরপর উল্লাস চিৎকার আনন্দ উৎযাপন শেষ হয় টাইগারদের। এই ভিডিওটি শুক্রবারের ম্যাচের পর করা হলেও শনিবার মধ্যরাতে মুশফিক ও তাসকিন তাদের ফেসবুকে ভক্তদের উদ্দেশ্যে উন্মুক্ত করেন।

শনিবার ইংলিশদের বিপক্ষে অস্ট্রেলিয়া হেরে যাওয়ায় বাংলাদেশ দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে। প্রথমবারের মতো বৈশ্বিক কোনও টুর্নামেন্টের সেমিফাইনাল খেলতে যাচ্ছে বাংলাদেশ।

হয়তো সেমিফাইনালের জয়ের ধাপটা পেরিয়ে সকলে মিলে গলা ছেড়ে আবারও গান ধরবে, ‘আমরা করবো জয়… আমরা করবো জয়… আমরা করব জয় একদিন! ওওও… বুকের গভীরে… আছে প্রত্যয়… আমরা করবো জয় একদিন!’