সাতক্ষীরা

সাতক্ষীরা পৌর ওয়াস সদস্য ও খুচরা যন্ত্রাংশ সরবরাহকারীদের সাথে লিংকেজ সভা

By daily satkhira

June 28, 2022

হোপ ফর দ্যা পুওরেষ্ট (এইচপি) নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে ওয়াস এসডিজি- ডব্লিউএওয়াই সাব-প্রোগ্রাম বাংলাদেশ ইমপ্লিমেন্টেশন ফেইজ-২’ বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে যার ফলে পৌরসভার গরিব, প্রান্তিক ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য বিশুদ্ধ পানি, উন্নত টয়লেট ও পরিচ্ছন্ন জীবন যাপনমান উন্নত হবে।

এ উদ্দেশ্য অর্জনে অব্যাহত বিভিন্ন প্রকল্প কার্যক্রমের অংশ হিসেবে বিগত ২৮ জুন ম্যানগ্রোভ মিলনায়তন, সাতক্ষীরাতে ওয়াস এসোসিয়েশন সদস্য ও ওয়াস খুচরা যন্ত্রাংশ সরবরাহকারীদের সাথে লিংকেজ স্থাপন বিষয়ক সভার আয়োজন করা হয়।

আলোচনা সভার লক্ষ্য ওয়াস উদ্যোক্তাগণকে ব্যবসা সফল করার জন্য উদ্যোক্তাদের ওয়াস খুচরা যন্ত্রাংশ ক্রয়ের ক্ষেত্রে সমস্যা সমাধান ও সহজলভ্য কিভাবে করা যাবে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। ওয়াস খুচরা যন্ত্রাংশ সরবরাহকারীরা উদ্যোক্তাদের বিশেষ সুবিধা দানের জন্য প্রতিজ্ঞাবদ্ধ হন। ওয়াস উদ্যোক্তারা যদি সহজে গুণগতমানের পণ্য পেতে পারে তাহলে ওয়াস সুবিধা বঞ্চিত মানুষদের সহজে সেবা প্রদান করা যাবে বলে বিশ^াস করেন।

ওয়াস খুচরা যন্ত্রাংশ সরবরাহকারীদের মধ্যে আলোচনা করেন মোশারফ, সাইফুল ইসলাম, সাইফুল, রফিকুর ইসলামসহ অন্যান্য। ওয়াস উদ্যোক্তাদের মধ্যে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন জেসমিন আরা, সালমা খাতুন, রমজান, মনিরা, মোঃ আলফাজ উদ্দিনসহ অন্যান্য। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আশা’র জেলা ব্যবস্থাপক মোঃ আশরাফুল ইসলাম। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মার্কেট ডেভেল্পমেন্ট অফিসার নন্দিতা রানী দত্ত এবং প্রকল্প ধারনাপত্র ও অনুষ্ঠান সঞ্চালনা করেন টাউন কোঅর্ডিনেটর মৃনাল কুমার সরকার। সর্বোপরি ওয়াস প্রকল্পের গুনগতদিক বিষয়ে আলোচনা করেন সাংবাদিক ও শাপলা স্যানিটারি ন্যাপকিন প্রোপ্রাইটার এম বেলাল হোসাইন। উল্লেখ্য, এইচপি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের মূল লক্ষ্য হলো ওয়াস উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াস ব্যবস্থার মান বৃদ্ধি করবে যেটি বাংলাদেশ সরকারের স্থায়িত্বশীল উন্নয়ন অভিষ্ট ২০৩০ অর্জনে অবদান রাখবে। প্রেস বিজ্ঞপ্তি