আশাশুনি

আশাশুনিতে সদ্য নির্মিত ব্রিজ ভেঙে পড়েছে

By daily satkhira

July 06, 2022

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির কুন্দুড়িয়া-বাঁকড়া ব্রীজ ভেঙ্গে পড়ায় জনভোগান্তি চরম আকার ধারণ করেছে। মঙ্গলবার সকালে ব্রিজটির মাঝখানের অংশ বসে গেলে ব্রিজের প্রায় অর্ধেকাংশ প্রায় ৪-৫ হাত ভেঙে বসে গেছে।

উল্লেখ্য, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ২০১৬- ২০১৭ অর্থ বছরে ৫৪ লক্ষ ৪ হাজার ৬৫০ টাকা ব্যয় বরাদ্দে ৬০ ফুট দৈর্ঘ্য ও ১৪ ফুট প্রস্থে বক্স টাইপের ব্রিজটি নির্মাণ করেন। ঠিকাদারী প্রতিষ্ঠান পাইকগাছার মেসার্স জিএম হাসিব ট্রেডার্স কাজটি বাস্তবায়ন করেন। ৫ বছর পার না হতেই ব্রিজের মাঝ বরাবর অংশ বসে গেলে ব্রিজের বড় অংশ ভেঙে যায়। এলাকার জনপ্রতিনিধিসহ সচেতন ব্যক্তিবর্গ জানান, নদীটি দীর্ঘকাল পলি পড়ে ভরাট হয়ে গেলে খেয়া পারাপারসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ হয়ে যায়। এলাকার প্রয়োজনের কথা বিবেচনা করে এবং এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে নদীতে ব্রীজ নির্মান করা হলে ভালভাবেই নদী পারাপারের কাজ চলে আসছিল।

কিন্তু পানি উন্নয়ন বোর্ড সম্প্রতি নদী খনন কাজ করেছে। খনন কাজের সময় এ্যাস্কিমিটার মেশিনের সাহায্যে ব্রিজের একেবারেই কাছ থেকে এমন ভাবে মাটি কাটা হয়ে যাতে ব্রিজের অবস্থা দুর্বল হয়ে পড়ে। ফলে ব্রিজটি ভেঙে গেছে। এব্যাপারে পাউবো’র নির্বাহী প্রকৌশলী ও এসও’র সাথে মোবাইলে যোগাযোগ করলেও কথা বলা সম্ভব হয়নি।