সাতক্ষীরা

টানা ৫ দিন ছুটির কবলে ভোমরা স্থলবন্দর

By daily satkhira

July 08, 2022

আসাদুজ্জামান :

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে টানা ৫ দিনের ছুটির কবলে পড়েছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর। এর ফলে আজ শুক্রবার (৮ জুলাই) থেকে আগামী মঙ্গলবার (১২ জুলাই) পর্যন্ত সকল প্রকার আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম কার্যত বন্ধ থাকবে এ বন্দরের। তবে, এই সময়ে পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করতে পারবেন।

আগামী ১৩ জুলাই বুধবার থেকে আবারও যথারীতি শুরু হবে বন্দরের আমাদানী বাণিজ্যিক কার্যক্রম। ভোমরা স্থল বন্দর সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক এসএম মাকসুদ খান জানান, আজ শুক্রবার সরকারী ছুরি দিন।

এর সাথে আগামী ৯ জুলাই শনিবার থেকে ১২ জুলাই মঙ্গলবার পর্যন্ত ৪ দিন ও শুক্রবারসহ মোট ৫ দিন ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো ওয়েল ফেয়ার এ্যাসোসিয়েশনের সাথে যৌথ আলোচনা করে সর্ব সম্মতিক্রমে উভয় দেশের বন্দরেরআমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি আরো জানান, আগামী ১৩ জুলাই বুধবার থেকে আবারও যথারীতি আমাদানি-রপ্তানীকার্যক্রম শুরু হবে।

ভোমরা স্থলবন্দর শুল্ক ষ্টেশনের সহকারী কমিশনার আমীর মামুন বিষয়টি নিশ্চিত করে জানান, ভোমরা স্থলবন্দর সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশন আজ শুক্রবার সরকারী ছুটির সাথে আরো ৪ দিন বাাড়িয়ে (আগামী মঙ্গলবার পর্যন্ত) টানা ৫ দিন আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

এর ফলে কার্যত আমদানী-রপ্তানী কার্যক্রম এই ৫ দিন বন্ধ থাকবে। ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন জানান, বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও এই সময়ে এ বন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবে যাতায়াত করতে পারবেন।##