আশাশুনি

আশাশুনির আনুলিয়ায় ইউপি মেম্বর শহীদুল কর্তৃক অসহায় দিন মজুরের পৈত্রিক সম্পত্তি জবর দখল

By daily satkhira

July 20, 2022

নিজস্ব প্রতিনিধি ঃ সাতক্ষীরার আশাশুনির আনুলিয়ায় ইউপি মেম্বর মামুন ইকবল ওরফে শহীদুল সানা কর্তৃক অসহায় দিন মজুরের পৈত্রিক সম্পত্তি জবর দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন, উপজেলার রাজাপুর গ্রামের মৃত উজির আলী গাইনের পুত্র ভুক্তভোগী আয়ুব আলী গাইন। তিনি তার লিখিত বক্তব্যে বলেন, আমি একজন হতদরিদ্র পরিবারের সন্তান। আমি ভাংড়ির মালামাল ক্রয়-বিক্রয় করে জীবিকা নির্বাহ করে আসছি। আমি রাজাপুর মৌজায় ২৬৬ নং খতিয়ানে ২৯৪ ও ২৯৬ দাগে ৭ শতক সম্পত্তি পৈত্রিক সুত্রে প্রাপ্ত হয়ে দীর্ঘদিন শান্তিপুর্ণভাবে ভোগদখল করে আসছিলাম। আমার বাবা-চাচারা দুই ভাই উজির আলী গাইন ও গহর আলী গাইন।

উজির আলী গাইনের চার পুত্র ও তিন কন্যা। গহর আলী গাইনের একটি মাত্র কন্যা তার কোন পুত্র সন্তান নাই। ভিটাবাড়ি সংলগ্ন ৭ শতক সম্পত্তি ছাড়া আমাদের কোন সম্পত্তি নেই। আমার চাচাতো বোন আছিয়া খাতুন ৭ শতক সম্পত্তির মধ্য হতে তার অংশের সম্পত্তি মৃত. আব্দুল হকের পুত্র আবু সাঈদ সানার অংশের সাথে এওয়াজ করে নেন।

সাঈদ সানা জাল জালিয়াতী ও তঞ্চকির মাধ্যমে মিউটিশন করে বর্তমান মেম্বর মামুন ইকবাল ওরফে শহিদুল সানার নিকট হস্তান্তর করেন। এর মধ্যে আমার সেজো ভাই সামছুর গাইনের অংশের সম্পত্তি টুকু খরিদ করে উক্ত শহিদুল সানা প্রভাব খাটিয়ে এবং ভাড়াটিয়া বাহিনীর সহযোগিতা ওই সম্পত্তির সামনের অংশ দখল করে নিয়েছেন।

আমি বিষয়টি অবগত হয়ে সিনিয়র সহকারী জজ আদালতে একটি আমানতের মামলা দায়ের করি। আদালত উক্ত বিষয়ের উপর স্থিতি অবস্থা জারি করে আদেশ দেন। কিন্তু মেম্বর শহিদুল সানা আদালতের সে নির্দেশ উপেক্ষা করে ভাড়াটিয়া বাহিনীর সহযোগিতায় সেখানে পাকা স্থাপনা নির্মাণ শুরু করেছেন। এতে বাধা দিতে গেলে খুন জখমসহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করেন। এছাড়া উক্ত সম্পত্তিতে থাকা একটি ভাঙ্গাঘরে জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি টানিয়ে রেখে প্রচার দিচ্ছেন ওই ঘরে নিজেই আগুন লাগিয়ে ছবি পোড়ানোয় মামলায় জড়িয়ে আমাকে হয়রানি করবেন। আমি অসহায় গরিব মানুষ হওয়ায় ওই মেম্বরের চক্রান্তে দিশেহারা হয়ে পড়েছি। আমার একমাত্র সম্বল পৈত্রিক সম্পত্তি টুকু হারালে পরিবার নিয়ে আমাকে পথে বসতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার যেখানে সকলের গৃহ নির্মাণ করে দিচ্ছেন। সেখানে ওই মেম্বর আমাকে ঘর থেকে বিতাড়িত করে গৃহহীন করার ষড়যেন্ত্র লিপ্ত রয়েছেন। অথচ উক্ত মেম্বর আওয়ামীলীগের কোন পদে না থাকলেও আওয়ামীলীগের নাম ভাঙিয়ে আমারমত অসহায় মানুষকে হয়রানি করে যাচ্ছেন। চক্রান্ত করে আমার মাথা গোজার ঠাঁইটুকু কেড়ে নিতে চান। ইতোমধ্যে সেখানে নির্মান কাজও শুরু করেছেন তিনি। সংবাদ সম্মেলন থেকে তিনি এ সময় একজন হতদরিদ্র অসহায় মানুষ হিসেবে পর সম্পদ লোভী ওই মেম্বারের কবল থেকে তার পৈত্রিক সম্পত্তির রক্ষা এবং জীবনের নিরাপত্তার দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।##