আশাশুনি

আশাশুনিতে কাফনের কাপড় পরে দ্বিতীয় দিনের ন্যায় অনশন কর্মসুচি

By daily satkhira

July 26, 2022

আসাদুজ্জামান ঃ সাতক্ষীরার আশাশুনিতে জমি ফিরে পাওয়ার দাবিতে কাফনের কাপড় পরে দ্বিতীয় দিনের ন্যায় অনশন কর্মসুচি পালন করেছে স্থানীয় জমির মালিকরা।

আইউব গাইনের নেতৃত্বে ৫টি পবিারের সদস্যরা মঙ্গলবার সকাল থেকে আশাশুনি উপজেলার রাজাপুর গ্রামে দখলকৃত জমিতে স্থানীয় ইউপি সদস্য শহিদুল ইসলাম কর্তৃক নির্মাণধীন কাজ বন্ধের দাবিতে এ অনশন পালন করছেন। এর আগে একই দাবিতে সোমবার তারা কাফনের কাপড় পরে সেখানে অনশন পালন করেন। রাজাপুর গ্রামের আইউব আলি গাইন জানান, রাজাপুর মৌজায় এসএ ১১ ও আর এস ২৬৬ খতিয়ানে ২৮৪ ও ২৮৮ দাগে ৫৬ শতক জমির পৈত্রিক মালিক তিনিসহ উজির আলীগাইন, শামছুর গাইনসহ ৬ জন।

স্থানীয় ইউপি সদস্য শহিদুল ইসলাম উক্ত তিনটি দাগসহ মোট ৫ টি দাগের মধ্যে ৩ শতক ও তার ভাই ছাইদ ২ শতক জমি শামছুর গাইনের কাছ থেকে ক্রয় করেন। এই জমি নিয়ে তিনি (আয়ুব আলী) টাকা আমানত করলে বিজ্ঞ আদালত স্থগিতাদেশ দেন। অথচ সেই আদেশ অমান্য করে শহিদুল ইসলাম ওই জমিতে দোকান নির্মাণ কাজ শুরু করেছেন। দাবী আদায় না হওয়া পর্যন্ত তারা অনশন চালিয়ে যাবেন বলে সাংবাদিকদের তিনি আরো জানান। আশাশুনি সদর থানার ওসি মমিনুল হক জানান,আদালতের আদেশ অনুযায়ী দুপক্ষকে ডেকে বিষয়টি সমাধান করা হবে।##