সাতক্ষীরা

ভূমিহীন নেত্রী শহীদ জায়েদার ২৪ তম শাহাদত বার্ষিকীতে সাতক্ষীরায় শোকসভাও র‌্যালি

By daily satkhira

July 27, 2022

নিজস্ব প্রতিনিধি : ভূমিহীন নেত্রী শহীদ জায়েদার ২৪ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে জেলা ভূমিহীন সমিতির আয়োজনে শোক, র‌্যালি ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০ সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে একটি শোক র‌্যালি শুরু হয়ে শহরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়। পরে সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীতে অনুষ্ঠিত শোক সভায় সভাপতিত্ব করেন, জেলা ভূমিহীন সমিতির সভাপতি মো: কওছার আলী। জেলা ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সামাদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, জেলা নাগরিক কমিটির সভাপতি আনিছুর রহিম। বিশেষ অতিথি ছিলেন, সিনিয়র সাংবাদিক প্রথম আলোর নিজস্ব প্রতিনিধি কল্যাণ ব্যানার্জি, বাংলাদেশ জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সরদার কাজেম আলী,সিপিবি’র জেলা শাখার সভাপতি আবুল হোসেন, গণফোরামের সভাপতি আলীনুর খান বাবুল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা ভূমিহীন সমিতির সহ-সভাপতি মফিজুর রহমান, শেখ শওকাত আলী, শেখ হাফিজুর রহমান, মোছা: নাজমা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক আবু সেলিম, মহিলা সম্পাদিক নাজমা আক্তার নদী,

সহ-সম্পাদিকা শাহানারা খাতুন ঋণা, মহিলা নেত্রী শাহিদা আক্তার ময়না, জেলা ভূমিহীন সমিতির অর্থ সম্পাদক কাজী আব্দুল আলিম, সদর উপজেলা ভূমিহীন সমিতির মো: ইউসুফ আলী সরদার, সাধারণ সম্পাদক মীর আশিক ইকবাল বাপ্পি, আগরদাড়ী ইউনিয়ন ভূমিহীন সমিতির সভাপতি সাংবাদিক সেলিম হোসেন, লাবসা ইউনিয়ন ভূমিহীন সমিতির সভাপতি শেখ রিয়াজুল ইসলাম, নোড়ারচক ভূমিহীন সমিতির সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন জিয়াদ আলী, সদর উপজেলা সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন প্রমুখ। এছাড়া বাদ যোহর শহরের বিভিন্ন মসজিদের দোয়া অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, শহীদ জায়েদার আত্মত্যাগের মধ্য দিয়ে ভুমিহীনদের ৮ দফা দাবি বাস্তবায়নের দাবীতে সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতি আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে। ভুমিহীনদের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে শহীদ সাইফুল্লাহ লস্কর নিজের জীবনের কথা চিন্তা না করে খাস জমিতে ভুমিহীনদের অধিকার আদায়ের জন্য জীবনের শেষ দিন পর্যন্ত লড়াই করে গেছেন। প্রায়ত এড. আব্দুর রহিম, আশরাফুল আলম টুটুল, এ্যাড. ফিরোজ আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের, কাজী কামাল ছট্টু, কদুরত ই খুদা, আব্দুর রশিদ, নারী নেত্রী জহিরুনসহ অনেকেই ভুমিহীন আন্দোলনকে বেগবান করার জন্য তথা নিজেদের জীবনের শেষ দিন পর্যন্ত লড়াই চালিয়ে গেছেন। তাদের অসমাপ্ত কাজ গুলো শেষ করার জন্য তাদের স্বপ্নকে বাস্তবায়নের জন্য আজকের স্মরনসভা থেকে ঐক্যবদ্ধভাবে ভূমিহীনদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা ও ভূমিহীনদের ৮ দফা দাবি আদায়ের অঙ্গীকার ব্যক্ত করেন।