সাতক্ষীরা

সাতক্ষীরায় টাকায় আদায় করতে না পেরে ভাটামালিক কর্তৃক মামলায় জড়িয়ে হয়রানির হুমকি

By daily satkhira

August 02, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় ইটভাটার সর্দারের কাছ থেকে টাকা আদায় করতে না পেরে ভাটামালিক কর্তৃক দরিদ্র শ্রমিককে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানিসহ বিভিন্ন হুমকি ধামকির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন, বল্লীভাটপাড়া গ্রামের কিনু সরদারের পুত্র কৃষক হাবিবুর রহমান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার বাড়ির পাশে মৃত. সুরাল শেখের পুত্র বল্লী ইউপির সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমানের একটি ইটভাটা রয়েছে। আনুমানিক এক বছর পূর্বে আমার দুরসম্পর্কের শ্যালক শাহাজান, পিতা – ইবাদুল ইসলাম,সাং- জালালপুর, তালা হাবিবুর রহমানের ইটভাটায় শ্রমিকের সর্দার হিসেবে কাজ করার প্রস্তাব দেন।

সে সময় হাবিবুর রহমান তার বিষয়ে আমার কাছে জানতে চাইলে আমি বলি, “সে দীর্ঘদিন ইটভাটায় কাজ করে”। এরপর আমাকে আর কিছুই না জানিয়ে ভাটা মালিক হাবিবুর রহমান তার সাথে টাকার লেনদেন করেছে। ২ লক্ষ ৯৫ হাজার টাকা শাহাজানকে দিয়েছে। কিন্তু সময়মত আর কাজে আসেনি। অথচ টাকা লেনদেনের বিষয়ে আমাকে জানায়নি। টাকা নেওয়ার পর ভাটায় কাজ করতে আসেনি এবং টাকাও দিচ্ছে না। এখন টাকা আদায় করতে না পেরে আমার উপর চাপ সৃষ্টি শুরু করে ভাটামালিক হাবিবুর রহমান। তখন আমি উপায়ন্তর হয়ে জালালপুর কয়েকবার গিয়েও টাকা আদায়ে ব্যর্থ হই।

বর্তমানে সে পলাতক রয়েছে। টাকা দেওয়ার সময় আমাকে জানানোর প্রয়োজন হয়নি। অথচ এখন আমার উপর চাপ দিচ্ছে। আমি কৃষক মানুষ এতটাকা কিভাবে দেবো। আর কেনই বা দেবো? আমি তো টাকা নেয়নি। এমনকি তার জামিনদার হিসেবেও কোন প্রতিশ্রুতি দেয়নি বা কোন কাগজে স্বাক্ষর করিনি। তাহলে এখন কেন আমাকে নিয়ে টানাটানি করছেন। হাবিবুর রহমান আমার বাড়িতে ডিবি পুলিশ পাঠিয়ে হয়রানি করবে, জমি দখল করবে, বাড়ির গরু ছাগল জোর পূর্বক নিয়ে যাবে, মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানিকরা সহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করে যাচ্ছে। আমি গরিব কৃষক মানুষ। ভাটা মালিক হাবিবুর রহমানের হুমকিতে পরিবার নিয়ে দিশেহারা হয়ে পড়েছি এবং নিরাপত্তাহীনতায় ভুগছি। তিনি ভাটা মালিকের হুমকির হাত রক্ষা পেতে এবং জীবনের নিরাপত্তার দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।