সাতক্ষীরা

সাতক্ষীরার থানাঘাটায় পীরত্ত্ব সম্পত্তি রক্ষার দাবিতে মানববন্ধন

By daily satkhira

August 04, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা সদরের থানাঘাটা পীর শাহ মিয়া সাহেবের সম্পত্তি রক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৪ জুলাই বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সদর উপজেলার থানাঘাটা পীর শাহ মিয়া সাহেবের মাজার সম্পত্তি রক্ষা কমিটির আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সভাপতিত্ব করেন থানাঘাটা পীর শাহ মিয়া সাহেবের সম্পত্তি রক্ষা কমিটির সভাপতি ও সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সরদার নজরুল ইসলাম।

থানাঘাটা পীর শাহ মিয়া সাহেবের মাজারে সম্পত্তি রক্ষা কমিটির আয়োজনে মানববন্ধনে জেলা ভুমিহীন সমিতির সহ-সভাপতি শেখ শওকত আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা ভুমিহীন সমিতির সভাপতি কওছার আলি, জেলা গনফোরামের সভাপতি আলী নুর বাবুল, জেলা ভুমিহীন সমিতির সাধারন সম্পাদক আব্দুস সামাদ গাজী,

জেলা নদী বন ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি আদিত্য মল্লিক, সহ-সভাপতি মানবাধিকার কর্মী শেখ ফারুক হোসেন, সাংবাদিক সেলিম হোসেন, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, জেলা ভুমিহীন সমিতির সহ-সভাপতি শেখ হাফিজুর রহমান, ভুমিহীন নেতা ইউসুফ আলী, আশিক ইকবাল বাপ্পী, মাস্টার সুচিনচন্দ্র নাথ পাইক, লাবসা ভুমিহীন সমিতির সভাপতি শেখ রিয়াজুল ইসলাম, থানাঘাটা রওজা শরীফের সম্পত্তি রক্ষা কমিটির সাধারন সম্পাদক শেখ ফারুক হোসেন, শেখ জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ইসলাম ও ইসলামী ঐতিহ্য ধ্বংস করতে দেওয়া হবে না। লাবসার থানাঘাটা এলাকার মৃত আবুল হোসেনের পুত্র দখলবাজ ভুমিদস্যু কাজী আবু তাহের, কাজী আবু হায়দার পীরের ৩২ বিঘা সম্পত্তি ভোগদখল করে খাচ্ছে। এমনকি কৌশলে রেকর্ড করে অনেক জমি পীরে সম্পত্তি বিক্রি করে আত্মসাত করেছে। কীভাবে এই পীরত্ত্ব জমি রেকর্ড হয়। সনাতন ধর্মের এক ব্যক্তি এ দরগায় জমি দান করেছে। সেটি অন্যের নামে রেকর্ড হয় কীভাবে?

বক্তারা আরও বলেন পীরের সম্পত্তি বে-দখল হওয়া থেকে আমরা মুক্ত করবো-ইনশাল্লাহ। এই ভুমিদস্যুদের হাত থেকে পীরে জমি ফিরে দেওয়ার প্রশাসনের কাছে দাবি জানায়। আর যদি প্রশাসন ভুমিদস্যুদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আগামীতে আমরা কঠোর আন্দোলনে হবে। পীরের সম্পত্তি রক্ষায় সেই আন্দোলনে সবাইকে অংশগ্রহণ করতে হবে। ৫ জুলাই থানাঘাটায় জুম্মা বাদ কর্মসূচী দেওয়া হয়েছে। কর্মসুচীতে সকল সামাজিক সংগঠনের ও সকল মানুষের অংশগ্রহনের জন্য আহবান জানান বক্তারা। পীর সাহেবের দরগায় শরীরের জমি রক্ষা করতে শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত আমরা এর প্রতিবাদ করে যাব।

মানববন্ধনে, ভুমিহীন সমিতির নেতা মগবুল হোসেনসহ ভুমিহীন নেতা ও মহিলা নেত্রী সাহিদা আক্তার ময়না সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও গ্রামবাসি উপস্থিত ছিলেন।