আশাশুনি

আশাশুনি থেকে তিনমাস আগে অপহৃত ১৩ বছরের কিশোরীকে উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন

By daily satkhira

August 10, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা আশাশুনি থেকে তিনমাস আগে অপহৃত ১৩ বছরের কিশোরীকে উদ্ধার ও এঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন, উপজেলার মহিষাডাঙ্গা গ্রামের মৃত কার্তিক চন্দ্র বিশ^াসের পুত্র ও অপহৃত কিশোরীর বাবা সন্দীপ বিশ^াস।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, আমি চা এর দোকান পরিচালনা করে জীবিকা নির্বাহ করি। আমার নাবালিকা কন্যা মুন্নি বিশ^াস (১৩) মহিষাডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী। স্কুল শেষে সে মাঝে মধ্যে আমার দোকানে আসতো। সন্ধ্যাবাতী জ¦ালিয়ে বাড়ি চলে যেত।

যাওয়া আসার পথে আমার প্রতিবেশী মৃত শম্ভুনাথ সরকারের মাদকাসক্ত পুত্র বিকাশ সরকার (২৬) এর কু-নজর পড়ে আমার কন্যার উপর। বিভিন্ন সময়ে তাকে প্রেমের প্রস্তাব দিলেও এতে সে রাজি না হওয়ার একপর্যায়ে গত ১৪ মার্চ ২০২২ তারিখে আমার দোকানে সন্ধ্যাবাতী জ¦ালিয়ে বাড়ি ফেরার পথে প্রতিবেশী সন্ন্যাসী নাথ সরকারের বাড়ি সংলগ্ন এলাকায় পৌছালে পূর্ব-পরিকল্পিতভাবে ওৎ পেতে থাকা একই এলাকার বিকাশ সরকার, সন্ন্যাসী সরকার, নগেন্দ্র নাথ সরকারের পুত্র মিলন সরকার, বলাবাড়িয়া গ্রামের জামিনী কান্ত মন্ডলের পুত্র প্রদীপ মন্ডল ও দেবহাটা উপজেলার গোবিন্দপুর গ্রামের ভবেন্দ্র নাথ সানার পুত্র দিলীপ সানা আমার কন্যাকে জোর পূর্বক একটি মটরসাইকেল তুলে অপহরণ করে নিয়ে যায়। এ সময় আমার কন্যার ডাক চিৎকার স্থানীয়রা দুর থেকে দেখলেও তাকে আটকাতে পারেননি।

উপস্থিত লোকজনদের নিয়ে ওই বিকাশ সরকারের বাড়িতে গিয়ে দেখি বিকাশ এবং তার মা বাড়িতে নেই। বিকাশের কাকা সন্ন্যাসী বাড়িতে থাকায় বিষয়টি তাকে বললে তিনি বলেন চিন্তার কারন নেই। দু এক দিনের মধ্যে তোমার কন্যা ফিরে আসবে। কিন্তু ঘটনার কয়েক দিন অতিবাহিত হলেও কন্যার কোন সন্ধান না পেয়ে আশাশুনি থানায় মামলা দায়ের করতে গেলে থানা পুলিশ মামলা না নেওয়ায় কোন উপায় না পেয়ে গত ২০ মার্চ ২০২২ তারিখে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন আদালতে একটি মামলা দায়ের করি। আদালতের বিচারক জেলা ও দায়রা জজ এম.জি আজম মামলাটি আমলে নিয়ে ৭ দিনের মধ্যে তদন্তের জন্য পিবিআই সাতক্ষীরারকে নির্দেশ দেন। কিন্তু পিবিআই এর তদন্ত কর্মকর্তা দীর্ঘদিন অতিবাহিত হলেও দিনের পর দিন অবহেলা করতে থাকেন। ফলে আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। তিনি আরো বলেন, দীর্ঘ তিন মাস অতিবাহিত হলেও আমার অপহৃত কন্যার কোন সন্ধান পেয়ে আমি ও আমারস্ত্রীসহ পরিবারের সদস্যরা হতাশাগ্রস্থ হয়ে দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছি। সংবাদ সম্মেলন থেকে তিনি এ সময় তার নাবালিকা কন্যাকে ওই মাদকাসক্ত বিকাশের কবল থেকে উদ্ধারের দাবিতে সাতক্ষীরার জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‌্যাব কর্মকর্তাসহ প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। ##