সাতক্ষীরা

জ্বালানী তেলের বর্ধিত মূল্য প্রতাহারের দাবিতে সাতক্ষীরায় জাসদের বিক্ষোভ

By daily satkhira

August 10, 2022

প্রেস বিজ্ঞপ্তি: জ্বালানী তেল ও সারের বর্ধিত মূল্য প্রত্যাহার ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামের উর্দ্ধগতির প্রতিবাদে সাতক্ষীরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ।

বুধবার (১০ আগস্ট) বিকাল ০৫টায় সাতক্ষীরা শহরের নিউ মার্কেট মোড়স্থ স.ম আলাউদ্দিন চত্ত্বরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে সাতক্ষীরা শহরের পোস্ট অফিস মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে সমাবেশ স্থলে এসে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে সাতক্ষীরা জেলা জাসদের সভাপতি শেখ ওবায়েদুস সুলতান বাবলুর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা জাসদের সাধারণ সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন লস্কর শেলী, সাংগঠনিক সম্পাদক আমির হোসেন খান চৌধুরী, জেলা যুব জোটের সাধারণ সম্পাদক মিলন ঘোষাল প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, সরকার গভীর রাতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি করে গভীর সংকটের সৃষ্টি করেছে। এই অবস্থা থেকে জনগণকে মুক্তি দিতে হবে। এ জন্য দ্রুত মূল্যবৃদ্ধি বাতিল করে আগের দাম বহাল রাখতে হবে।

বক্তারা আরও বলেন, একদিকে জ্বালানী তেল ও সারের দাম বৃদ্ধি করা হয়েছে অন্যদিকে নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যের দামও সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে। রাষ্ট্রযন্ত্রের দুর্নীতি বন্ধ না হলে এসব সংকটের সমাধান হবে না। তাই আগে সকল প্রকার দুর্নীতি-লুটপাট বন্ধ করতে হবে।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, তালা উপজেলা জাসদের সহ-সভাপতি ডা. প্রশান্ত, আশাশুনি উপজেলা জাসদের সদস্য সচিব সুরাত জামান, জেলা শ্রমিক জোটের সাধারণ সম্পাদক সুকুমার পালিত, জেলা জাসদের সদস্য বেলায়েত হোসেন, আমিরুল ইসলাম প্রমুখ।