সাতক্ষীরা

সাতক্ষীরা পৌরসভার নারী ওয়াস উদ্যোক্তাদের পণ্যের চাহিদা তৈরি বিষয়ক মেলা

By daily satkhira

August 11, 2022

সাতক্ষীরা পৌরসভার ওয়াস ব্যবসায়ীদের নিয়ে কামালনগর, সাতক্ষীরাতে নারী ওয়াস উদ্যোক্তাদের পণ্যের চাহিদা তৈরী বিষয়ক মেলার আয়োজন করা হয়। ১১ আগস্ট ২০২২ তারিখ রোজ বৃহস্পতিবার মেলায় স্যানিটারি উপকরণ, বিশুদ্ধ পানি, স্যানিটারি ন্যাপকিন, ও গৃহ বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক বিভিন্ন পন্য স্টলের মাধ্যমে প্রদর্শন করা হয়।

সংশ্লিষ্ট উদ্যোক্তারা তারা নিজেদের স্টল বিভিন্ন পণ্য ও পণ্য প্রচার বিষয়ক ফেস্টুন ও ব্যানার দিয়ে সাজিয়ে কমিউনিটির মানুষের মাঝে উপস্থাপন করেন।

এইচপি সংস্থার পক্ষে উপস্থিত থেকে প্রশিক্ষণ পরিচালনা করেন মৃনাল কুমার সরকার, ও নন্দিতা রানী দত্ত । প্রশিক্ষণে ওয়াস উদ্যোক্তাদের মধ্যে রাবেয়া খাতুন, মনিরা খাতুন, সালমা খাতুন, মনোয়ারা খাতুনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ সমাপণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা পৌরসভার ৭,৮,৯ নং ওয়ার্ডের কাউন্সিলর রাবেয়া পারভীন ও সমাজ উন্নয়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান ও সাংবাদিক এম বেলাল হোসেন।

উল্লেখ্য, এইচপি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের মূল লক্ষ্য হলো ওয়াস উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াস ব্যবস্থার মান বৃদ্ধি করবে যেটি বাংলাদেশ সরকারের স্থায়িত্বশীল উন্নয়ন অভিষ্ট ২০৩০ অর্জনে অবদান রাখবে। প্রেস বিজ্ঞপ্তি