সাতক্ষীরা

সাতক্ষীরার মাধুবাগে গৃহহীন অসহায় বৃদ্ধ দম্পত্তি পাচ্ছে নতুন ঘর

By daily satkhira

August 13, 2022

নিজস্ব প্রতিনিধি : বয়স ৮৫ বছর। তিনটি কন্যা সন্তানের মধ্যে ১টি পাগল। দুটি বর্তমানে স্বামীর বাড়িতে রয়েছে। বয়সের ভারে নুজ হয়ে পড়ায় স্থানীয়দের দানের উপরেই খাবার জোটে তাদের।

এদিকে মাত্র ১ কাঠা থাকলেও ঘর নির্মানের সামর্থ্য না থাকায় পলেথিন টানিয়ে বসবাস করে আসছিলেন সাতক্ষীরা শহরের মধুবাগ এলাকার সামছুর রহমান ও রহিমা খাতুন দম্পত্তি। তাদের পাশে দাঁড়িয়েছে মধুবাগ আবাসিক এলাকা উন্নয়ন কমিটি। প্রায় ৪লক্ষাধিক টাকা ব্যয়ে তাদের নতুন ঘর নির্মাণ করে দিচ্ছেন তারা।

শনিবার সকাল ১০টায় মধুবাগ আবাসিক এলাকা উন্নয়ন কমিটির অর্থায়নে বৃদ্ধ সামছুর রহমান (৮৫)’র ও রহিমা খাতুন দম্পত্তির গৃহনির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

মধুবাগ আবাসিক এলাকা উন্নয়ন কমিটির সভাপতি, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সভাপতি ও এম আর পরিবহনের চেয়ারম্যান নুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গৃহনির্মাণ কাজ উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশি, ৯নং ওয়ার্ড কাউন্সিলর শেখ শফিক-উদ দৌলা সাগর।

এসময় উপস্থিত ছিলেন মধুবাগ আবাসিক এলাকা উন্নয়ন কমিটির সিনিয়র সহ-সভাপতি সাতক্ষীরা সিটি কলেজের অধ্যক্ষ আবু সাঈদ, সহ-সভাপতি অধ্যক্ষ আনোয়ারুল হক, সহ-সভাপতি ও উপজেলা সেটেলমেন্ট অফিসার আব্দুস সেলিম, আলহাজ্ব মহসীন মোল্লা, তালা শহিদ আলী আহমেদ সরকারি গালস্ হাইস্কুলের প্রধান শিক্ষক অলোক কুমার তরফদার, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আনছারুজ্জামান, যুগ্মসম্পাদক সমাজ সেবা অফিসের তত্বাবোধায়ক আবু তালেব, সহ-সাধারণ সম্পাদক সাতক্ষীরা জেলা প্রশাসক কার্যালয়ের পেশকার আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ, ব্যাংকার আব্দুস সাত্তার, হাজী মহাশিন মোল্যা, সহ-সাংগঠনিক মেহেদী হাসান, কার্যকরি সদস্য তৈয়বুর রহমান, আওয়ামী লীগ নেতা শেখ জাহাঙ্গীর হাসান খোকন প্রমুখ। মধুবাগ আবাসিক এলাকার অসহায় বৃদ্ধ সামছুর রহমানের গৃহনির্মাণ কজে উদ্বোধনের পূর্বে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম সংগঠনের উদ্যোগে বাস্তবায়িত বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন।