শ্যামনগর

সাতক্ষীরার শ্যামনগরের মুন্ডা পল্লীতে সন্ত্রাসীদের হামলায় আহত নরেন মুন্ডার মৃত্যু

By daily satkhira

August 20, 2022

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগরে মন্ডা সম্প্রদায়ের জমি জবরদখলে বাধা দেওয়ায় সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত নরেন্দ্রনাথ মু-া (৭০) মারা গেছেন। শনিবার বিকেলে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত নরেন্দ্র মুন্ডাকে দেখতে সাতক্ষীরা মেডিকেল কলেজেল মর্গে যান বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট গুলো সদস্য অ্যাডভোকেট মোস্তফা লুৎফুল্লাহ এমপি ।

এর আগে শুক্রবার সকালে শ্যামনগরের ধুমঘাটে আদিবাসি মু-া সম্প্রদায়ের জমি দখলে নিতে হামলা চালায় শ্রীফলাকাটি গ্রামের রাশেদুল ইসলাম ও ইবাদুল ইসলামের নেতৃত্বে শতাধিক সন্ত্রাসী। এ ঘটনায় মারাত্মকভাবে আহত হওয়ায় নরেনসহ সুলতা মুন্ডা, বিলাসী মুন্ডা এবং রানী মুন্ডাকে প্রথমে শ্যামনগর হাসপাতাল ও পরে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় শনিবার সকালে ফণীন্দ্র মু-া বাদি হয়ে ৩০ জন জ্ঞাত ও ১৬০/১৭০ জনকে অজ্ঞাত আসামী করে শ্যামনগর থানায় মামলা করা হয়। মামলায় শ্রীফলাকাটি এলাকা থেকে ২জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, বংশীপুর গ্রামের নুর হোসেন ও শ্রীফলাকাটি গ্রামের নুর মোহাম্মদ।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী ওয়াহিদ মোর্শেদ জানান, ধুমঘাট গ্রামে আদিবাসি মু-া সম্প্রদায়ের সাড়ে ২৭ বিঘা জমির দখল নিতে শুক্রবার হামলা চালানোর অভিযোগ উঠে শ্রীফলকাটি গ্রামের এবাদুল ইসলামের নেতৃত্বে দুই শতাধিক ভাড়াটিয়া সন্ত্রাসীর বিরুদ্ধে। দখল পেতে বাঁধা দেওয়ায় মু-াদের পিটিয়ে জখম করা হয়। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় রিনা মু-া (৩৫), সুলতা মু-া (৪০), বিলাশী মু-া (৩৬) ও নরেন্দ্রনাথ মু-াকে (৭০)। চিকিৎসাধীন অবস্থায় নরেন্দ্র মু-া শনিবার মারা গেছেন। এ ঘটনায় মামলা হয়েছে এবং দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।