সাতক্ষীরা

বল্লীতে হাত ধোয়া, স্বাস্থ্যসম্মত পায়খানা, নিরাপদ পানি ও মাসিক ব্যবস্থাপনাযুক্ত ওয়ার্ড ঘোষণা

By daily satkhira

August 22, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা সদরের বল্লী ইউনিয়নের এক নম্বর ওয়ার্ড আমতলা গ্রামকে সবার উপযোগী হাত ধোয়া স্বাস্থ্যসম্মত পায়খানা, নিরাপদ পানি ও মাসিক ব্যবস্থাপনাযুক্ত ওয়ার্ড ঘোষণা করা হয়েছে।

ওয়াল্ড ভিশন বাংলাদেশ এর সমতা প্রকল্পের সহযোগিতায় সোমবার ইউনিয়নের ১নং ওয়ার্ডের আমতলা প্রাইমারী স্কুল চত্বরে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এক নম্বর ওয়াডের মেম্বার রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বল্লী ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মহিতুল ইসলাম। উক্ত ওয়ার্ড ঘোষণার জন্য চেয়ারম্যান এডভোকেট মহিতুল ইসলাম এক নম্বর ওয়ার্ড মেম্বার মোঃ রফিকুল ইসলাম কে একটি সার্টিফিকেট প্রদান করেন।

ইউপি চেয়ারম্যান বলেন যদি আমরা সকলেই সঠিক সময়ে হাত ধুই ও স্বাস্থ্যসম্মত টয়লেট ব্যবহার এবং নিরাপদ পানি পান করি তাহলে আমরা সবাই সকল রোগ জীবাণুর হাত থেকে মুক্ত থাকতে পারবো।

তিনি আরো বলেন যদি আমরা নিজ উদ্যোগ উদ্যোগে এই কাজগুলো নিজেরাই করি এবং প্রতিটা ওয়ার্ডে ১০০ % হাত ধোয়া নিরাপদ পানি স্যানিটেশন ও মাসিক ব্যবস্থাপনা যুক্ত ওয়ার্ড ঘোষণা করতে পারি তাহলে আমাদের আমাদের ইউনিয়নে রোগ জীবাণু মুক্ত ওয়ার্ড বা ইউনিয়ন হবে। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন সমতা প্রকল্পের ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর প্রতিভা বিকাশ সরকার, মোঃ তহিদুর রহমান, ও মোহাম্মদ সিরাজুল ইসলাম। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন ওয়াল্ড ভিশন বাংলাদেশ এর প্রজেক্ট অফিসার জয়ন্ত কুমার দাস।