শ্যামনগর

রেশনকার্ডের নামের তালিকায় অনিয়ম : কাশিমাড়ি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ

By daily satkhira

August 23, 2022

বিশেষ প্রতিনিধি: শ্যামনগর উপজেলার ২ নং কাশিমাড়ি ইউনিয়নে রেশন কার্ড এর নামের তালিকা থেকে সাধারণ মানুষের নাম বাদ দেওয়ায় এবং তালিকায় ইউপি চেয়ারম্যান এর নিজের পকেটের লোকের নাম তালিকাভুক্ত করে অনিয়ম ও দুর্নীতি করায় কাশিমাড়ি ইউপি চেয়ারম্যান গাজী আনিছুজ্জামান আনিচের বিরুদ্ধে মানববন্ধন করেছে ইউনিয়নের কয়েকশত দরিদ্র মানুষ।

২৩ শে আগস্ট মঙ্গলবার সকাল ১১টায় কাশীমাড়ি ইউনিয়ন পরিষদের সামনে এ মানববন্ধন করা হয়।

উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে রেশনকার্ড থেকে বাদ পড়া কয়েকশত সাধারণত ও নিরীহ ভুক্তভোগী মানুষের সাথে একাত্বতা প্রকাশ করে মানববন্ধনে উপস্থিত ছিলেন কাশীমাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী শোমসের ঢালী,সাধারণ সম্পাদক আবুল হোসেন,৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ছানাউল্লাহ , ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক খোকন সানা এবং ইউনিয়ন কৃষক লীগের সভাপতি এশার আলী, হাবিবুল্লাহ সরদার সহ অনেকেই।

এসময় বক্তারা বলেন যে আমরা বিগত ইউপি নির্বাচনের সময় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দেওয়া নৌকায় ভোট দিয়েছিলাম এজন্য আমাদের ও আমাদের লোকজনের রেশনকার্ডের নাম থেকে বাদ দেওয়া হয়েছে। সেই সাথে আমাদের নাম কেটে দিয়ে চেয়ারম্যানের নিজের লোকজনদের নাম বসিয়ে দেওয়া হয়েছে এবং তিনি বতর্মান রেশনকার্ডে যাদের নাম দিয়েছেন তারা বেশির ভাগ এলাকার অর্থ বিত্তশালী মানুষ।

এ বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী আনিছুজ্জামানের সাথে মূঠোফনে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করলেও যোগাযোগ করা সম্ভাব হয়নি।

এদিকে ইউনিয়নের গরিব দুঃখী অসহায় সাধারণ খেটে খাওয়া মানুষের রেশনকার্ডের তালিকা থেকে নাম বাদ দিয়ে বিত্তবান লোকজনের নাম অন্তরভুক্ত করায় এলাকার সুশীল সমাজের মানুষেরা ক্ষোভ প্রকাশ করেছে। সেই সাথে সাথে উক্ত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহনের ও দাবী জানানো হয়।