সাতক্ষীরা

সামাজিক দায়বদ্ধ তহবিল প্রদানকারী সংস্থার সাথে ওয়াস এসডিজি প্রকল্পের ফলোআপ মিটিং

By daily satkhira

August 24, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভার ওয়াস ব্যবসায়ীদের সাথে ওয়াস খাতে বরাদ্ধ বৃদ্ধির জন্য সামাজিক দায়বদ্ধ তহবিল (সিএসআর) প্রদানকারী বিভিন্ন ব্যবসায়ী ও কোম্পানী প্রতিনিধিদের সাথে আলোচনা সভার আয়োজন করা হয়।

বিগত ২৪ আগস্ট ২০২২ তারিখে ম্যানগ্রোভ সভাঘর, সাতক্ষীরাতে সভায় লক্ষ্য ও উদ্দেশ্য বর্ণনা করেন হোপ ফর দি পুওরেষ্ট’র মার্কেট ডেভেল্পমেন্ট অফিসার নন্দিতা রানী দত্ত। সভার শুরুতে সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভায় বাস্তবায়িত কার্যক্রম ও অর্জিত ফলাফল তুলে ধরা হয়।

পরবর্তীতে প্রাইভেট সেক্টরের বিভিন্ন কর্মসূচীর মধ্যে সামাজিক দায়বদ্ধতার কার্যক্রম (সিএসআর) ফান্ড যাতে ওয়াস কর্মসূচীতে বরাদ্ধ করা যায় সে বিষয়ে আলোচনা করা হয়।

সর্বোপরি ব্যবসায়ীদের নিকট থেকে সামাজিক দায়বদ্ধতার কার্যক্রম জোরদার করার বিষয়ে কমিটমেন্ট ও ফলোআপের কৌশল নিধারণ করা হয়। আশা’র জেলা ব্যবস্থাপক মোঃ আশরাফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোছাঃ রাবেয়া পারভীন।

বিশেষ অতিথির আসন গ্রহণ করেন সাতক্ষীরা পৌরসভার ১,২,৩ নং ওয়ার্ডের কাউন্সিলর নূরজাহান বেগম, ৪,৫,৬ নং ওয়ার্ডের কাউন্সিলর অনিমা রানী মন্ডল, সাতক্ষীরা পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা ও ওয়াস এসডিজি প্রকল্পের ফোকাল পার্সন মোঃ জিয়াউর রহমান, নারী নেত্রী শম্পা গোস্বামী। সমগ্র সভা পরিচালনা করেন অত্র সংস্থার টাউন কোঅর্ডিনেটর মৃনাল কুমার সরকার। কোম্পানী প্রতিনিধিদের মধ্যে মোঃ রবিউল ইসলাম, মোঃ ইমরান হোসেন, মোঃ বিপুল আলম, ব্যবসায়ী দিলীপ অধিকারী, ব্যবসায়ী মোঃ আবু সাঈদ, উদ্যোক্তা সালমা খাতুন, সেলিনা খাতুন, ফরিদা খাতুন, হাতেম গাজী, সাংবাদিক অমিত কুমার ঘোষসহ অন্যান্য। সভায় অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন অত্র সংস্থার মার্কেট ডেভেল্পমেন্ট অফিসার রোকসানা পারভীন । উল্লেখ্য, এইচপি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের মূল লক্ষ্য হলো ওয়াস উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াস ব্যবস্থার মান বৃদ্ধি করবে যেটি বাংলাদেশ সরকারের স্থায়িত্বশীল উন্নয়ন অভিষ্ট ২০৩০ অর্জনে অবদান রাখবে।