সাতক্ষীরা

সাতক্ষীরার বাঁশদহের তলুইগাছায় শরীকের জমি আত্মসাথের অভিযোগ

By daily satkhira

August 24, 2022

জুলফিকার আলীঃ সাতক্ষীরা সদর উপজেলার বাঁশদহা ইউনিয়নের দক্ষিণ তলুইগাছায় শরীকের জমি আত্মসাতের অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্রে জানা যায় ইউনিয়নের দক্ষিণ তলুইগাছা গ্রামের আলহাজ্ব আহমাদ আলী গাজী, তমিজ উদ্দিন ও রফিউদ্দিন গাজী তার চাচা হাজী মনির উদ্দিন গাজী মৃত্যুর পর ১৯৮৭ ইং সাল হইতে ১৯৯০ সালে মাঠ জরিপে তলুইগাছা,ভবানীপুর ও বাঁশদহা মৌজায় মোট ৬ খতিয়ানের ১১ দাগ ২ একর ৬৪ শতক জমি নতুন হাল খতিয়ান করে নিজেদের নামে রেকর্ড করে নেয়। যার প্রকৃত এস এ সূত্রের রেকর্ডীয় মালিক হাজী মনির উদ্দিন গাজী।

তলুইগাছা মৌজায় হাল ১৩১ নং খতিয়ানে তিন দাগে ৫৩ শতক জমি, একই খতিয়ান ১ দাগ ৮২ শতক জমির মধ্যে ৪১ শতক, ভবানীপুর মৌজায় হাল ১৮৮ নং খতিয়ানের ২ দাগে ৬৪ শতক, বাঁশদহা মৌজায় হাল ৩১৩ নং খতিয়ান ২ দাগে ৩১ শতক, তলুইগাছা মৌজায় হাল ১৩৫ নং খতিয়ান ১ দাগে ৩১ শতক,একই মৌজায় হাল ১৩৬ নং খতিয়ান ১ দাগে ২৫ শতক, একই মৌজায় ৪৭০ নং খতিয়ানের হাল ১ দাগে ১৯ শতক জমি মোট ২ একর ৬৪ শতক জমি বিভিন্ন কৌশলে রেকর্ড করে নেন তারা ।

এ বিষয়ে রফিউদ্দিন গাজীর সাথে মুটো ফোনে জানতে চাইলে তিনি বলেন,মনির উদ্দিন আমার আপন চাচা আমার এত জায়গা জমি দেখিনা এত বুঝি না। স্থানীয় ৯ নং ওয়ার্ড তলুইগাছা ইউপি সদস্য শাহজাহান আলী তার কাছে জানতে চাইলে তিনি বলেন,আমার জানামতে এস এ রিকার্ডীয় মালিক মনির উদ্দিন।