সাতক্ষীরা

সাতক্ষীরায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন: ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে দণ্ড

By daily satkhira

August 25, 2022

নিজস্ব প্রতিনিধি :

সাতক্ষীরায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করায় চার প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ২৫ আগস্ট র‌্যাব ও ভোক্তার অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে এ জরিমানা প্রদান করেন।

সাতক্ষীরা র‌্যাব-৬ এর স্কোয়াড্রন লিডার ইশতিয়াক হোসেন জানান, সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালকের সমন্বয়ে সাতক্ষীরার কলারোয়া ও পাটকেলঘাটা এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করাকালীন সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭,৪৩,৪৫ ও ৫৩ ধারা লঙ্গন করায় পাটকেলঘাটার ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডার কে ৭৫ হাজার টাকা, মান্নান হুজুরের হোটেলকে ৫০ হাজার টাকা পলাশ হোটেল এন্ড রেন্টুরেন্টকে ২০ হাজার টাকা এবং কলারোয়ার সুজন ফুড প্রোডাক্টস কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সর্বমোট ১ লক্ষ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয় ভ্রাম্যমান আদালত।

অর্থদন্ড প্রাপ্ত প্রতিষ্ঠানগুলো ভ্রাম্যমান আদালত কর্তৃক জরিমানাকৃত অর্থ তাৎক্ষনিক ভাবে সে¦চ্ছায় পরিশোধ করেন। যা বিধি মোতাবেক সরকারী কোষাগারে জমা প্রদান করা হয় বলে জানান তিনি।