বিনোদন

মডেল জাকিয়া মুনের গাড়ি বাজেয়াপ্ত; জরিমানা

By Daily Satkhira

June 12, 2017

মডেল জাকিয়া মুনের সেই আলোচিত বিলাসবহুল পোরশে গাড়ি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। একইসাথে অভিযুক্তকে ১ লক্ষ ৫০ হাজার টাকা ব্যক্তিগত জরিমানা করা হয়েছে।

দীর্ঘ তদন্ত ও বিচারিক প্রক্রিয়াশেষে এই রায় জারি হয়েছে বলে জানান শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।

শুল্ক গোয়েন্দারা শুল্ক ফাঁকির অভিযোগে গত বছরের ৬ জুন গুলশানের একটি বাড়ির পার্কিং থেকে গাড়িটি আটক করেন। আটককালে গাড়িতে ব্রিটিশ (AS05AUM) নাম্বার প্লেট ছিল। ব্রিটেন থেকে কার্নেট সুবিধায় এনে শর্ত অনুযায়ী পোরশে গাড়িটি আবার বিদেশে না নিয়ে অবৈধভাবে ব্যবহৃত হয়েছিল। এতে সরকারের প্রায় ২.২৭ কোটি টাকা ফাঁকি হয়েছে। গাড়ির মূল্য ছিল প্রায় ৩ কোটি টাকা।

মইনুল বলেন, গাড়িটির ব্যবহারকারী ছিলেন মডেল জাকিয়া মুন। এই অপরাধে আরো দুজন সহযোগীকেও অভিযুক্ত করা হয়। তারা হলেন মডেল মুনের স্বামী গার্মেন্টস ব্যবসায়ী শফিউল আলম মহসীন ও গাড়ির আমদানিকারক ব্রিটিশ নাগরিক জনাব আফজাল আলী।

শুল্ক গোয়েন্দা অনুসন্ধানশেষে তাদের বিরুদ্ধে শুল্ক ফাঁকির অভিযোগ তৈরি করে বিচারের জন্য কাস্টমস হাউসের কমিশনারের নিকট প্রেরণ করে। কমিশনার শুল্ক আইনে প্রদত্ত তার বিচারিক প্রক্রিয়াশেষে আজ রায় প্রকাশ করেন।

বর্তমানে মডেল জাকিয়া মুনের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের বিষয়টি খতিয়ে দেখছে শুল্ক গোয়েন্দারা।