সাতক্ষীরা

সাতক্ষীরা পৌরসভার সাথে ওয়াস ব্যবসায়ী মহিলা সমবায় সমিতির সদস্যদের লিংকেজ বিষয়ক ফলোআপ সভা

By daily satkhira

August 29, 2022

সাতক্ষীরা পৌরসভার সাথে ওয়াস ব্যবসায়ী মহিলা সমবায় সমিতির সদস্যদের লিংকেজ বিষয়ক ফলোআপ সভা আয়োজন করা হয়। ২৯ আগস্ট ম্যানগ্রোভ সভা ঘর, সাতক্ষীরাতে অনুষ্ঠেয় সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা পৌরসভার ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ শফিক-উদ-দৌলা সাগর ও প্রধান অতিথির আসন গ্রহন করেন সাতক্ষীরা পৌরসভার ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ আনোয়ার হোসেন মিলন ।

সভায় বিশেষ অতিথির আসন গ্রহণ করেন আশা’র জেলা ব্যবস্থাপক মোঃ আশরাফুল ইসলামর, সাতক্ষীরা পৌরসভার ১,২,৩ নং ওয়ার্ডের কাউন্সিলর নূরজাহান বেগম ৪,৫,৬ নং ওয়ার্ডের কাউন্সিলর অনিমা রানী মন্ডল, ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ মারুফ আহমেদ, ওয়াস এসডিজি প্রকল্পের ফোকাল পার্সন ও সাতক্ষীরা পৌরসভার সমাজ উন্য়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক এম বেলাল হোসেন, উদ্যোক্তা সালমা খাতুন, জেসমিন আরা, ফরিদা খাতুন, মনোয়ারা খাতুন, কনজুমার গ্রুপ সভানেত্রী ফতেমা খাতুনসহ অন্যান্য। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) এর টাউন কো-অর্ডিনেটর মৃনাল কুমার সরকার ও মার্কেট ডেভেল্পমেন্ট অফিসার নন্দিতা রানী দত্ত। সভায় সাতক্ষীরা পৌরসভার নারী ওয়াস সমবায় সমিতির সদস্যবৃন্দ তাদের প্রতিষ্ঠান পরিচালনার জন্য সার্বিক সহযোগিতা কামনা করেন এবং অতিথিরা সার্বিক সহযোগিতা প্রদান করার আশ^াস প্রদান করেন এবং সাথে সাথে বলেন এলাকার যে সকল মানুষ ওয়াস সেবা প্রাপ্তি থেকে বঞ্চিত তাদের উন্নত ওয়াস সেবা নিশ্চিত করার জন্য আমরা সকলে একত্রে কাজ করব।

উল্লেখ্য, এইচপি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের মূল লক্ষ্য হলো ওয়াস উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াস ব্যবস্থার মান বৃদ্ধি করবে যেটি বাংলাদেশ সরকারের স্থায়িত্বশীল উন্নয়ন অভিষ্ট ২০৩০ অর্জনে অবদান রাখবে।