সাতক্ষীরা

ফিংড়ীর গোবিন্দপুর সরকারি প্রাথমিক স্কুলে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

By daily satkhira

September 07, 2022

নিজস্ব প্রতিনিধি :

সাতক্ষীরা সদরের ফিংড়ীর গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় বিদ্যালয়ের অভিভাক সদস্যসহ এলাকাবাসী ব্যবস্থা গ্রহণের দাবিতে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উক্ত বিদ্যালয়ের দীর্ঘদিন ধরে সভাপতির পদ দখল করেছিলেন মাছুম বিল্লাহ ওরফে বিল্লাহ ঢালী।

সম্প্রতি ডিগ্রি পাশ ছাড়া কেউ বিদ্যালয়ের সভাপতি হতে পারবেন না এমন আদেশ জারি হওয়ার পর বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান চন্দ্র কৌশলে বর্তমান সভাপতির স্ত্রীকে সভাপতি করার চক্রান্ত শুরু করেন। ইতোমধ্যে কাগজপত্রও সংশ্লিষ্ট দপ্তরে পাঠিয়েছেন তিনি।

অথচ তাদের সন্তান গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়ালেখা করে না। সাতক্ষীরা শহরে ইংলিশ মিডিয়াম স্কুলে পড়ালেখা করে। বিদে্যুাৎসাহী সদস্য তারক চন্দ্র সরকারকে করা হয়েছে। তিনি সিলেট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকতা করেন। তার বাড়ি দেবহাটার রঘুনাথপুর গ্রামে।

এলাকাবাসীর অভিযোগ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের স্লীপের টাকা আত্মসাতসহ নানা অনিয়মের সাথে জড়িত। এসব অনিয়ম অব্যাহত রাখতে কৌশলে তিনি ছালেহা আক্তার মৌসুমীকে সভাপতি বানানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন এবং ইচ্ছামত বিদ্যুাৎসাহী সদস্য নিয়েছেন।

এতে বিদ্যালয়ের লেখাপড়ার পরিবেশ নষ্ট হচ্ছে বলে মনে করেন তারা। এলাকাবাসী অবিলম্বে স্বচ্ছ কমিটি গঠন পূর্বক বিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

যদিও বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান চন্দ্র সরকার অনিয়মের কথা অস্বীকার করে বলেন, সম্পূর্ণ নিয়ম মেনেই কমিটি গঠন করা হয়েছে।

বিদ্যালয়ের সাবেক সভাপতি মাছুম বিল্লাহ ওরফে বিল্লাল ঢালী বলেন, বতর্মানে ডিগ্রি পাশের নিচে কেউ বিদ্যালয়ের সভাপতি হতে পারবে না। আমি এইচ এস সি পাশ। তবে আমার স্ত্রী ডিগ্রি পাশ। যে কারণে আমার স্ত্রীকে সভাপতি করার জন্য সকল কাগজপত্র জমা দেওয়া হয়েছে। এছাড়া আমার কন্যা সেখানে নিয়মিত ক্লাশ না করলেও ভর্তি আছে। একটি কুচক্রী মহল আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে।