সাতক্ষীরা

কুমিরা ইউপি চেয়ারম্যান কর্তৃক নির্মাণ শ্রমিক নেতার বাড়িঘর ভাংচুর ও দখল চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

By daily satkhira

September 27, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার পাটকেলঘাটার কুমিরা ইউপি চেয়ারম্যান কর্তৃক নির্মাণ শ্রমিক নেতার রেকর্ডীয় বাড়িঘর ভাংচুর ও অবৈধভাবে দখল চেষ্টার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ৮টায় পাটকেলঘাটা চৌরাস্তা মোড়ে ৭টি সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা ভূমিহীন সমিতির সভাপতি কওছার আলী, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, নদী বন ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি আদিত্য মল্লিক, সহ-সভাপতি শেখ ফারুক হোসেন, শওকত আলী, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, আবু সেলিম, তালা উপজেলা নির্মান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু দাউদ, লাবসা ইউনিয়ন ভূমিহীন সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শ্রমিকরা রক্ত পানি করে জীবিকা নির্বাহ করে। টাকায় শ্রমিক নেতা সুজাউদ্দীন কুমিরায় মাত্র ২শতক জমি ক্রয় করে বাড়িঘর ও দোকান নির্মাণ করেছেন।

কুমিরা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান তার ভাড়াটিয়া লোকজন দিয়ে বাড়িঘর ও দোকান ভাংচুর করে অবৈধভাবে দখল করেছেন। শ্রমিকের সম্পত্তির উপর থেকে কু নজর সরিয়ে না নিলে শ্রমিকরা ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে চেয়ারম্যান আজিজুরের চেয়ার থেকে সরিয়ে দেবে। এবিষয়ে স্থানীয় পুলিশ প্রশাসনের সহযোগিতা না পাওয়া ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।

বিলম্বে শ্রমিক নেতার সম্পত্তি দখল বুঝিয়ে দেওয়া না হলে শ্রমিকরা বসে থাকবে না। কঠোর কর্মসূচির মাধ্যমে শ্রমিক নেতার সম্পত্তি উদ্ধার করা হবে। চেয়ারম্যান আজিজুর রহমানকে জুতাপেটা করে উৎখাত করা হবে বলে হুশিয়ারি প্রদান করেন বক্তারা।